অনন্ত জলিলের ‘দ্বীন-দ্য ডে’

0
1060

 বছর তিনেক আগে নায়ক-প্রযোজক অনন্ত জলিল শুরু করেছিলেন ‘দ্য স্পাই : অগ্রযাত্রার মহানায়ক’ নামের একটি ছবির কাজ। এ জন্য ট্যালেন্ট হান্ট করে শিল্পী বাছাইও করেছিলেন। এবার তৈরি করছেন তার নতুন ছবি দিন, দ্য ডে’। তাই পুরনো নির্বাচিতদেরই সুযোগ দিতে চান চলচ্চিত্রটিতে। এ জন্য গত ৩ নভেম্বর নির্বাচিতদের তার নিজ বাসায় ডেকে ছবিতে কাজ করার বিষয়টি নিশ্চিত করেন। ‘দ্বীন-দ্য ডে’-তে বাংলাদেশ থেকে অভিনয় করবেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। ছবির গল্প ভাবনায় আছেন অনন্ত নিজে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ।ইরানের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশন ছবিটির যৌথ প্রযোজক হিসেবে থাকছে।

অনন্ত জলিল জানান, ছবির কাজ দ্রুতই শুরু হবে। এ জন্য বেশ কিছু নতুন মুখও দরকার। আর আগে যেহেতু কয়েকজন শিল্পীকে কথা দেয়া হয়েছিল, তাই তাদের নিয়েই এ কাজটি করতে চান তিনি। ‘দীন, দ্য ডে’-এর লোকেশন দেখাসহ ইরানের সহপ্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথাবার্তা শেষ করেছেন। চিত্রনাট্য, নায়িকাসহ অন্য সব কিছুই চুড়ান্ত।

তিনি আরো বলেন, ‘চলচ্চিত্রটি যেহেতু যৌথ প্রযোজনায় নিমির্ত হবে, সেহেতু সব নিয়ম অনুসরণ করে এটি তৈরি হবে। এর অধিকাংশ অংশ ইরানে শুটিং হবে তাই সেখানের সব খরচ এবং ইরানি শিল্পীদের খরচ সেই দেশের প্রযোজক বহন করবেন। আর বাংলাদেশের অংশের খরচ এ দেশের প্রযোজক বহন করবেন। তবে চলচ্চিত্রটির চুড়ান্ত বাজেট এখনও নিধার্রণ করা হয়নি। তাই এখনই বাজেট নিয়ে কথা না বলাই ভালো। আমিসহ আমার ইউনিট এখন শুটিং প্রস্তুতিতে আছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here