কলকাতায় প্রয়াত আইয়ুব বাচ্চুর স্মরণে

0
246

 বাংলাদেশের কিংবদন্তি রকস্টার প্রয়াত আইয়ুব বাচ্চুর স্মরণে শনিবার কলকাতা মাতাবে দুই বাংলার শিল্পীরা।

কলকাতা ও বাংলাদেশের শিল্পীদের উপস্থিতিতেই দক্ষিণ কলকাতার পাটুলি খেলার মাঠে অনুষ্ঠিত হবে এই মেগা কনসার্ট। আগামীকাল ‘দুই বাংলার রকবাজি’ শীর্ষক এই কনসার্ট চলবে বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত। গানের পাশাপাশি থাকছে বাচ্চুকে নিয়ে নানা গল্প ও আড্ডা।

অনুষ্ঠান পরিবেশনায় আর্ট, কালচার ও ক্রাফটের সমন্বয়ে তৈরি কলকাতার ‘কাফে কবীরা’ নামে একটি সংগঠন। অনুষ্ঠানের প্রধান উদ্যোক্তা কাফে কবীরার প্রধান জুল মুখার্জি এবং পৃষ্ঠপোষক কলকাতা মিউনিসিপ্যাল করপোরেশনের ১১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অরূপ চক্রবর্তী। তিনি জানিয়েছেন, ‘আইয়ুব বাচ্চুই আমার বেড়ে ওঠার সঙ্গী। তবে শুধু তাকে স্মরণ করাই নয়, এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে দুই বাংলার সাংস্কৃতিক আদান-প্রদানও হবে।’

বাংলাদেশ থেকে থাকবেন ‘মাকসুদ ও ঢাকা’ ব্যান্ডের প্রধান গায়ক মাকসুদুল হক, ‘আর্টসেল’-এর জর্জ লিঙ্কন কস্তা, ‘বাংলা ফাইভ’-এর সিনা হাসান ও পপ তারকা মেহরিন। আইয়ুব বাচ্চুর প্রথম গিটার শিক্ষক জেকাব ডায়াসও অনুষ্ঠানে থাকার কথা।

কলকাতার জনপ্রিয় ব্যান্ড ‘মহিনের ঘোড়াগুলি’, ‘ভূমি’, ‘চন্দ্রবিন্দু’, ‘লক্ষ্মীছাড়া’, ‘শহর’, ‘ক্যাকটাস’ থেকে উপস্থিত থাকবেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, সৌমিত্র, অভিজিৎ, উপল, শিলাজিৎ, গৌরব, সিদ্ধার্থ (সিধু), প্রদীপ চট্টোপাধ্যায় (বুলা), বাপি, দেব চৌধুরীর মতো জনপ্রিয় শিল্পীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here