চলতি বছরের আলোচিত বিবাহ বিচ্ছেদ

0
512

২০১৮ সাল চোখের পলকেই যেন পাড়ি দিয়ে নতুন বছরকে শুভেচ্ছা জানাতে অধির আগ্রহে প্রহর গুনছে। আর এর মধ্যে চলতি বছরে সাংস্কৃতিক অঙ্গনে ছাপিয়ে গেছে অনেক বিরহের গল্প। সাংস্কৃতির অঙ্গনে গত দুই বছর ধরে যেন বিবাহ বিচ্ছেদ থামছেই না। প্রিয় তারকাদের বিবাহ বিচ্ছেদের খবর ভক্তরা মেনে নিতে অপ্রস্তুত।

চলতি বছরের আলোচিত বিবাহ বিচ্ছেদ নিয়ে লিখেছেন- আশরাফুল ইসলাম আকাশ

 

শাকিব-অপুর বিচ্ছেদ

শাকিব খান ও অপু বিশ্বাস ৭২টি সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন। এর মধ্যে বহু ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। তাদের অভিনয় দিয়ে মন কেড়েছে লাখে ভক্তের।

হঠাৎ করেই অভিনয় ছেড়ে প্রায় দেড় বছর অন্তরালে ছিলেন অপু বিশ্বাস। এ বিষয়টি নিয়ে মিডিয়া পাড়ায় কম কান ঘষাঘষি হয়নি। এরপর তিনি ২০১৭ সালের ১০ এপ্রিল একটি বেসরকারি টিভি চ্যানেলে উপস্থিত হয়ে শাকিবের সাথে বিয়ে ও সন্তান জয়ের কথা স্বীকার করেন।

ঢাকার সিনেমার কিং খান খ্যাত নায়ক শাকিব খান ২০০৮ সালের ১৮ এপ্রিলে লুকিয়ে বিয়ে করেন চলচ্চিত্র তারকা অপু বিশ্বাসকে। এ খবর প্রকাশের পর শাকিব স্ত্রী-সন্তানকে মেনে নিলেও তাদের দাম্পত্য জীবন স্থায়ী হয়নি। চলতি বছরের শুরুর দিকে বিচ্ছেদ হয়ে যায় এই দুই ঢালিউড তারকার

 

বাপ্পা-চাঁদনীর

জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার এবং অভিনয় ও নৃত্যশিল্পী চাঁদনী ভালোবেসে বিয়ে করেন ২০০৮ সালের ২১ মার্চ ধানমন্ডির ২৭ সিয়ার্স রেস্টুরেন্টে। যদিও দু’জনই ভিন্ন ধর্মালম্বীর অনুসারী ছিলেন তবে বাগদানের পূর্বে বাপ্পা মজুমদার ধর্মান্তরিত হন। পরিবারের সম্মতিতে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তবে তাদের এ ভালোবাসার ঘরটি এক সময় বিচ্ছেদে রূপ নেয়।

 

নাদিয়া মিম-সাফায়াত আলী

নাদিয়া আফরিন মিম ২০১৪ সালের ল্যাক্স চ্যানেল আই সুপারস্টার বিজয়ী। ২০১৬ সালের ২৮ এপ্রিল, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা সাফায়াত আলীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু সম্পর্কটি দীর্ঘদিন স্থায়ীত্ব হয় নি। চলতি বছরের মে মাসে দুই বছরের মাথায় ভাঙে এই ল্যাক্স সুপারস্টারের সংসার। দু’জনের মতের অমিল হওয়ার কারণে বাধ্য হয়েই বিচ্ছেদের শরনাপন্ন হন।

 

তাসনুভা তিশার বিচ্ছেদ

বছরের শুরুতেই ফেব্রুয়ারী মাসের আরেক টিভি নাটকের পরিচিত মুখ তাসনুভা তিশার বিবাহ বিচ্ছেদের খবর রটে যায়। তবে কয়েক মাস পর অভিনেত্রী তিশা স্বামী ফারজানুল হকের সাথে তাঁর বিবাহ বিচ্ছেদের কথা স্বীকার করেন।

অভিনেত্রী তাসনুভা তিশা ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর ভালোবেসে বিয়ে করেন ফারজানুল হককে। তবে সে ভালোবাসা ৪ বছরের বেশী স্থায়ীত্ব হয়নি। চলতি বছরের মে মাসে তাদের বিবাহ বিচ্ছেদের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। তিশা ও ফারজানুল হকের সংসারে একটি পুত্র সন্তান রয়েছে নাম আনুশ। শোনা গেছে আনুশ এখন তার বাবার কাছেই আছে।

 

শ্রাবন্তীকে তালাক

 

২০১০ সালের ২৯ অক্টোবর শ্রাবন্তীর সঙ্গে বিয়ে হয় মোহাম্মদ খোরশেদ আলমের। খোরশেদ আলম পেশায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক। গত ৭ মে তাঁকে তালাকের নোটিশ পাঠিয়েছেন তাঁর স্বামী। বগুড়া সদরের কালীতলার শিববাড়ি সড়কে বাবার বাসার ঠিকানায় এই নোটিশ পাঠানো হয় বলে শ্রাবন্তী নিশ্চিত করেছেন।

পরবর্তীতে ২৫ জুন দেশে আসেন এই অভিনেত্রী। স্বামী খোরশেদ আলমের সঙ্গে নানাভাবে যোগাযোগের চেষ্টা করেন শ্রাবন্তী। কিন্তু ব্যর্থ হন। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

শ্রাবন্তী ও খোরশেদ দম্পতির ঘরে দুটি কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ে রাবিয়াহ আলমের বয়স ৭ আর ছোট মেয়ে আরিশা আলমের সাড়ে ৩ বছর।

 

চৈতীর সংসার ভাঙন

বছরের শেষ দিকের আরেক আলোচিত ঘটনা ঘটে গেল। ল্যাক্স চ্যানেল আই সুপারস্টার ইসরাত জাহান চৈতী ভালোবেসে ২০১৫ সালে বিয়ে করেন ভিন্ন ধর্মালম্বী থ্রিডি অ্যানিমেটর ও ডিজাইনার শাওন রায়কে।

চলতি বছরের শুরুতেই তাদের সংসার ভাঙনের গুজব ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি চৈতী নিজেই নিশ্চিত করেন। তাদের মধ্যে মতপার্থক্য ও নিজেদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হলে। দুই পরিবারের পক্ষ থেকে অনেকবার তা সমাধানের চেষ্টা করা হয়েছে। কিন্তু লাভ হয়নি। সবশেষে, নিজের সিদ্ধান্ত ও পরিবারের পরামর্শে সংসার জীবনের ইতি টানে এই ল্যাক্স সুপারস্টার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here