‘আইয়ুব বাচ্চু গিটার ছাড়া কিছুই ভাবতো না’ বললেন এন্ড্রু কিশোর

0
416

 ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর জীবনের সবটা জুড়ে ছিল গিটার। শয়নে স্বপনে গিটার ছাড়া কিছুই ভাবতেন না। আর সেটাই খুব কাছ থেকে দেখেছেন আরেক কিংবদন্তি সংগীত তারকা এন্ড্রু কিশোর। বৃহস্পতিবার আইয়ুব বাচ্চুর আকস্মিক মৃত্যুর সংবাদ শুনে রাজধানীর স্কয়ার হাসপাতালে এসে এমনই ম্মৃতির কথা জানালেন তিনি।

আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণ করে বহু জনপ্রিয় গানের এ গায়ক বলেন, বাচ্চুকে হারানোর ক্ষতি কখনো পূরণ হবে না। সংগীতের সব শাখায় তার পদচারণা ছিলো। আমরা যখন কেউ এখনকার অবস্থানে ছিলাম না। তখন আমি, আইয়ুব বাচ্চু, হানিফ, তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ একসঙ্গে আড্ডা দিতাম।বাচ্চু চট্টগ্রাম থেকে আসতো। আমরা দেখতাম সে শয়নে-স্বপনে গিটার ছাড়া কিছুই ভাবতো না।’ এন্ড্রু কিশোর আরো  বলেন, বহুদিন দেশের বাইরে একসঙ্গে শো করতে গিয়েছি। তখন আমরা টাকা নিয়ে ফিরতাম। কিন্তু সে ওই টাকার সঙ্গে নিজ থেকে কিছু টাকা ভরে গিটার কিনতো। যেখানেই যেতেন গিটার কিনতেন। তার সংগ্রহে অসংখ্য গিটার আছে।

এন্ড্রু কিশোরের মতে, আইয়ুব বাচ্চুর মতো গিটারপ্রেমী পৃথিবীতে আর কেউ আছে বলে তার জানা নাই। তিনি নতুন প্রজন্মের কাছে প্রতি আহ্বান জানান, যেন তারা আইয়ুব বাচ্চুর শিক্ষা ও আদর্শকে পুঁজি করে সংগীতাঙ্গনকে এগিয়ে নিয়ে যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here