অভিষেকের পর এই প্রথম বাদ পড়লেন ধোনি

0
187

ক্রীড়া প্রতিবেদক:- ভারতীয় ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করার পর এবারই প্রথম দল থেকে বাদ পড়লেন মাহেন্দ্র সিং ধোনি। আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে।

এ প্রসঙ্গে ভারতের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেন, ‘টি-২০ দলে ধোনির এটিই শেষ নয়’। তার মতে উইকেটের পেছনে ধোনির ব্যাকআপ প্রস্তুত করতেই এই ৬টি ম্যাচের জন্য ঋশব প্যান্ত ও দিনেশ কার্তিককে নেওয়া হয়েছে। ২০০৬ সালে টি-২০ অভিষেকের পর ভারতের ১০৪টি ম্যাচের মধ্যে ৯৩টিতেই খেলেছেন ধোনি। এ সময় ১২৭ স্ট্রাইক রেটে রান তুলেছেন ১৪৮৭। সঙ্গে উইকেটের পেছনে ৫৪টি ক্যাচ ও ৩৩টি স্ট্যাম্পিং করেছেন।

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টি-২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক বনাম ওয়েস্ট ইন্ডিজ), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি অধিনায়ক শুধুমাত্র অস্ট্রেলিয়ার সিরিজে), দিনেশ কার্তিক, মানিশ পান্ডে, শ্রেয়াস আইয়ার, ঋশব প্যান্ত, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজভেন্দ্র চাহাল, কুলদিপ যাদব, ভুবেনশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব, শাহবাজ নাদিম (শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে)।

আগের টি-২০ দল থেকে যারা বাদ পড়লেন ও যারা নতুন করে আসলেন।

ইন: শেয়াস আইয়ার, ঋশব প্যান্ত, খালিল আহমেদ, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, শাহবাজ নাদিম (শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে)।

আউট: দীপক চাহার, মাহেন্দ্র সিং ধোনি, সিদ্ধার্থ কৌল, হার্দিক পান্ডিয়া, সুরেশ রায়না, বিরাট কোহলি (শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here