ক্যান্সারে আক্রান্ত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর

0
141

নিজস্ব প্রতিবেদকঃ বাংলা চলচ্চিত্রের প্লেব্যাক সম্রাট জনপ্রিয় সংগীত শিল্পী এন্ড্রু কিশোরের শরীরে ক্যান্সার ধরা পড়েছে। ইতোমধ্যে তিনি উন্নত চিকিৎসা নেওয়ার জন্য ঢাকা ত্যাগ করেন। সে সময় সঙ্গে ছিলেন তার সহধর্মিণী লিপিকা এন্ড্রু ইতি এবং জাহাঙ্গীর সাঈদ। তবে জাহাঙ্গীর সাঈদ এখন ঢাকায় ফিরেছেন।

সংগীত শিল্পী জাহাঙ্গীর সাঈদ জানান, এন্ড্রু কিশোরের কিডনি ও হরমোনজনিত সমস্যা ছিল। এ কারণে তার ওজন হ্রাসসহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়। এড্রেনাল গ্লান্ড বড় হয়ে গেছে। প্রতিদিন তার জ্বর আসায় চিকিৎসকেরা চিন্তিত ছিলেন। কেন এভাবে জ্বর আসছে, তার সমাধান খুঁজছেন চিকিৎসকেরা। এ ছাড়া তার শরীরের কিছু নমুনা বায়োপসির জন্য পাঠানো হয় ল্যাবে। সে রিপোর্টের ভিত্তিতে চিকিৎসকেরা নিশ্চিত হন এন্ড্রু কিশোর ক্যানসারের ভুগছেন। প্রথম পর্যায়ে চিকিৎসকরা তাকে কেমো থেরাপি দিচ্ছেন।

সিঙ্গাপুরে যাওয়ার আগে ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে এন্ড্রু কিশোরকে আমন্ত্রণ জানান। এ সময় তিনি এন্ড্রু কিশোরের শারীরিক সমস্যার খোঁজ নেন এবং তার হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন।

উল্লেখ্য, এন্ড্রু কিশোর ১৯৮০ সাল থেকে দেশের সঙ্গীত শিল্পে সক্রিয় একজন জনপ্রিয় এবং সুপরিচিত গায়ক। তিনি দেশের ‘প্লেব্যাক সম্রাট’ হিসাবে পরিচিত। ইতিমধ্যে ১৫,০০০ এর অধিক গান গেয়েছেন। বাংলা চলচ্চিত্রের পাশাপাশি তিনি উর্দু ও হিন্দি চলচ্চিত্রে গান করেছেন। ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, এবং ‘ডাক দিয়েছেন দয়াল আমারে’ ‘হায়রে মানুষ রঙিন ফানুস’ গানগুলি তার বেশি জনপ্রিয়। সঙ্গীত শিল্পে অসাধারণ অবদানের জন্য এ যাবৎকালে তিনি আট বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here