ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের নতুন কার্যনির্বাহী কমিটি

0
203

নিজস্ব প্রতিবেদক: প্রাচীন ও শক্তিশালী শিল্প মাধ্যম মূকাভিনয়কে সারাদেশে প্রতিষ্ঠিত ও বিকশিত করার প্রত্যয়দীপ্ত সংগঠন ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন এর নতুন কার্যনির্বাহী কমিটি ২০১৯-২০ গঠিত হয়েছে। এক বছর মেয়াদী এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের ছাত্র লিজাইনুল ইসলাম রিপন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইনফরমেশন সাইন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এর ছাত্র মোঃ হাফিজুর রহমান।

কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি সৈয়দা মমতাজ টুকু এবং শাহ পরান শুভ্র, যুগ্ম-সাধারণ সম্পাদক- জান্নাতুল কাউসার প্রত্যাশা এবং আবু সাদাত মোঃ সায়েম। সাংগঠনিক সম্পাাদক- মিশাল সমাপ্ত, দফতর সম্পাদক- আবু বকর ওয়াসিফ, প্রচার সম্পাদক- তারেক মাসুম,অর্থ সম্পাদক – মোঃ আব্দুল আওয়াল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- অনন্যা শর্মা প্রমা, প্রশিক্ষণ সম্পাদক- প্রীতি সেন, প্রকাশনা সম্পাদক- মোঃ মুস্তাফিজুর রহমান , তথ্য ও গবেষণা সম্পাদক- মোঃ সুমন হোসেন, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক-  দিগার মোঃ কৌশিক এবং সমাজ কল্যাণ সম্পাদক- প্রশান্ত বালা। এবং কার্যনির্বাহী সদস্যরা হলেন- মেহেদী হাসান সোহান, রওনক মোঃ আল ওয়াসী ও মোঃ মাহফুজুর রহমান।

উল্লেখ্য, ২০১১ সালের ২৭ ফেব্রুয়ারি “না বলা কথাগুলো না বলেই হোক বলা” স্লোগান নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মীর লোকমানের হাত ধরে যাত্রা শুরু করে মূকাভিনয় সংগঠন ‘ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন। পথচলার মাত্র ৮ বছরে সংগঠনটি জাতীয় ও আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব আয়োজন সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বিভাগ ও জেলা শহরে ৫০০ টির মত মূকাভিনয় প্রদর্শনী করেছে। একই সঙ্গে পুরস্কৃত হয়েছে আন্তর্জাতিক অঙ্গনে এবং সুনামও কুড়িয়েছে বেশ। ইতোমধ্যে আর্মেনিয়া,  চীন, দক্ষিণ কোরিয়া এবং ভারতে মূকাভিনয় প্রদর্শনীতে অংশ নিয়ে মূকাভিনয়ে দেশের শক্ত অবস্থান জানান দেয় এই সংগঠনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here