প্রবল বর্ষণে প্রথম দিনের টেস্ট পরিত্যক্ত

0
156

ক্রীড়া প্রতিবেদক: বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হলো বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা। এতটাই প্রবল বর্ষণ ছিল যে, বেসিন রিজার্ভে টস পর্যন্ত হয়নি। অপেক্ষায় থেকে চা বিরতির আগে খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

এ প্রসঙ্গে বাংলাদেশ জাতীয় দলের কোচ স্টিভ রোডস বলেন, প্রথম দিনের খেলা না হওয়া হতাশাজনক।

ক্ষতি পুষিয়ে নিতে আধ-ঘণ্টা আগে শুরু হবে আজকের দিনের খেলা। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ওয়েলিংটনে ম্যাচের আজ দিনেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। এছাড়া টেস্টের পঞ্চম দিন পর্যন্ত দফায় দফায় হানা দিতে পারে বৃষ্টি।
ওয়েলিংটনে বৃষ্টি নিয়মিত ঘটনা।

এমনিতেই তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হেরে ব্যাকফুটে আছে বাংলাদেশ। হ্যামিলটনে প্রথম টেস্টে টাইগাররা ইনিংস ও ৫২ রানের ব্যবধানে হেরেছিল। যদিও তিন তিনটি সেঞ্চুরি এসেছিল টাইগার ব্যাটসম্যানদের ব্যাট থেকে। কিন্তু প্রথম ইনিংসে বিব্রতকর ব্যাটিংয়ের কারণে বাজেভাবে হার মেনে নিতে হয় টাইগারদের।

তাই দ্বিতীয় টেস্টে খেলতে নামার আগে অধিনায়ক প্রথম ইনিংসের দিকেই বেশি নজর দিচ্ছেন। সাকিবের অবর্তমানে নেতৃত্বের ভার বহন করা মাহমুদুল্লাহ বলেন, ‘টেস্ট ক্রিকেটে প্রথম ইনিংসটা সবসময়ই গুরুত্বপূর্ণ। কারণ ব্যাটিং করেন বা বোলিং এটা আপনাকে ভালো একটা বিল্ডআপ দেয়। সেদিক থেকে প্রথম ইনিংস আসলেই অনেক গুরুত্বপূর্ণ।’

মাহমুদুল্লাহ আরও জানান, ‘আমরাও চাই প্রথম ইনিংসে যদি ব্যাটিং করি, তবে একটা ভালো পার্টনারশিপ, ভালো শুরু এবং ভালো একটা টোটাল যেন করতে পারি। আর বোলিং করলে যেন দ্রুত কিছু উইকেট নিতে পার। প্রতিপক্ষের শিবিরে কিছুটা চাপ তৈরি করতে পারি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here