প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ্ এর স্মরনে

0
172

আনন্দ বিনোদন ডেস্ক: সালমান শাহ্ আগামী ৬ সেপ্টেম্বর নায়ক সালমান শাহ্‌ এর ২২তম মৃত্যুবার্ষিকী। এ দিবসকে ঘিরে বিশেষ আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।
এদিন বাদ আসর সমিতির স্টাডি রুমে কোরআন তেলাওয়াত ও দোয়ার আয়োজন করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক নায়ক জায়েদ খান। তিনি জানান, প্রিয় নায়ককে বিশেষভাবে স্মরণ করতে এ আয়োজন করা হয়েছে। পাশাপাশি সমিতির সব সদস্যকে এই আয়োজনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
এদিকে সালমান শাহে্‌র ৪৭তম জন্মবার্ষিকী আগামী ১৯ সেপ্টেম্বর। এ উপলক্ষে ‘সালমান শাহ্ উৎসব এবং তারকা মেলা ২০১৮’-এর আয়োজন করেছে প্রয়াত এ নায়কের ভক্তরা।
এদিকে ১৯ সেপ্টেম্বর সালমান শাহর ৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) চত্বরে আলোচনা, কেক কাটা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপাশি থাকবে সম্মাননা পর্ব। এটির উদ্যোগ নিয়েছে সালমান শাহ স্মৃতি পরিষদ।
সালমান শাহকে বলা হয় ৯০ দশকের শ্রেষ্ঠ নায়ক। টেলিভিশনেও তার অভিনীত বেশ কিছু নাটক জনপ্রিয়তা পায়। ১৯৯৩ সালে সালমান শাহ অভিনীত প্রথম চলচ্চিত্র ‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। একই ছবির মাধ্যমে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের অভিষেক হয়।
এরপর মাত্র চার বছরে সালমান শাহ সর্বমোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন, যার সবকটিই ছিল ব্যবসাসফল।
১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তিনি না ফেরার দেশে চলে যান। তার মৃত্যুর রহস্য আজও কাটেনি। মামলা চলছে এখনও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here