“মধুর ক্যান্টিন” সিনেমার শুভ মহরত অনুষ্ঠিত হয়ে গেলো

0
358

আশরাফুল ইসলাম আকাশ:- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক চরিত্র মধুদার মধুর রেস্তোরাঁ অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র “মধুর ক্যান্টিন” সিনেমাটির শুভ মহরত অনুষ্ঠিত হয়ে গেলো। শুভ মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ ছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন, মধুসূধন দে’র ছেলে অরুণ কুমার, চিত্রনায়ক ওমর সানি, চিত্র নায়িকা মৌসুমী, মহসীন পলাশ ও সোহানা সাবা, সিনেমাটির পরিচালক সাঈদুর রহমান সাঈদ, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শহিদুল ইসলাম খোকনসহ আরও অনেকেই মহরতে উপস্থিত ছিলেন।

নির্মিতব্য এই সিনেমাটির মাধ্যমে ১৮ বছর পর আবার চলচ্চিত্র পরিচালনায় ফিরছেন বর্ষীয়ান পরিচালক সাইদুর রহমান সাইদ। ‘মধু দা’ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ওমর সানী এবং মধুদার স্ত্রী যোগমায়ার চরিত্রে অভিনয়ের মাধ্যমে ঢাকার চলচ্চিত্রে অভিনয়ে ফিরছেন বেদের মেয়ে জোসনা খ্যাত নায়িকা অঞ্জু ঘোষ। গুরুত্বপূর্ণ একটি চরিত্র যুদ্ধ শিশুর ভূমিকায় দেখা যাবে প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমীকে। আরও অভিনয় করছেন হাসান ইমাম। মৌসুমী অভিনয় করবেন সোহানা সাবার মেয়ের চরিত্রে। সোহানা সাবার হিরো হিসেবে দেখা যাবে অভিনেতা মহসিন পলাশকে। চিত্রগ্রাহক রিপন রহমান ও প্রধান সহকারী পরিচালক এস. আর বাদল।

প্রধান অতিথির বক্তব্যে ঢাবি উপাচার্য বলেন, “মধুর ক্যান্টিন” চলচ্চিত্রটি শিক্ষার্থীরা এবং নতুন প্রজন্মের সদস্যরা দেখার পর তাদের মধ্যেও সে আজ থেকে ৫০ বছর পূর্বে যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান ছিলো সেটি তারা গভীরভাবে অনুধাবন করবে। সামনের দিনগুলোতে আরো কিভাবে অবদান রাখতে পারে সে জন্য তারা গুরুত্বপূর্ন ভূমিকা রাখার একটি অসাধারন সুযোগ এবং চেতনা এই চলচ্চিত্র নির্মিত হওয়ার পর সেখান থেকে তারা লাভ করবে। আন্তরিকভাবে অভিনন্দন জানাই সাইদুর রহমান সাইদকে যিনি এই মহৎ উদ্যেগ গ্রহন করেছেন। ঐতিহাসিক ঘটনাকে বাস্তবধর্মী এবং তার সাথে কল্পনাপ্রচিত গল্পটিকে আকর্ষনীয় করার জন্য যে সকল কারিগরি ও শৈল্পিক নির্দশনাদি প্রয়োজন সেগুলো তিনি নিসন্দেহে করবেন। আমি নিশ্চিত যাদেরকে তিনি নির্বাচন করেছেন কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার জন্য এই মানুষগুলো নিজ নিজ ক্ষেত্রে অত্যন্ত লব্ধ প্রতিষ্ঠিত এবং এই চলচ্চিত্রে অভিনয় করার পর মানুষের কাছে সঠিক গ্রহনযোগ্যতা পাবে। আমি আর কথা না বাড়িয়ে আপনাদের সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে অত্যন্ত আনন্দের সাথে আজকের এই “মধুর ক্যান্টিন” চলচ্চিত্রটির শুভ মহরত ঘোষনা করছি।

চিত্রনায়ক ওমর সানী বলেন, আমি আজকের এই দিনটির জন্য খুবই উত্তেজিত ছিলাম। আমি মধু দা চরিত্র নিয়ে খুব স্টাডি করছি। নিজেকে ঐতিহাসিক মধুদা চরিত্রে ফুটিয়ে তুলতে যথেষ্ট মনোযোগী আমি। আমি এই সিনেমাটির মধ্য দিয়ে দীর্ঘদিন পরে যে সুযোগ পেয়েছি তার যথাযথ ব্যবহার করব এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য আশাবাদী। সবশেষে পরিচালকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তার সংক্ষিপ্ত কথা বলা শেষ করেন।

পরিচালক সাইদুর রহমান বলেন, মধুদার খুব কাছে থেকে চলার সৌভাগ্য আমার হয়েছিল। তিনি আমাকে অত্যন্ত স্নেহ করতেন। ঐতিহাসিক এ প্রেক্ষাপট নিয়ে ছবি নির্মাণের বাসনা অনেক দিনের। আল্লাহর অশেষ রহমতে যেন সিনেমাটির কাজ সুন্দরভাবে শেষ করতে পারি এবং সকলের সার্বিক সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করছি।

মহরতের পর মধুর ক্যান্টিনের সামনে শুটিংয়ে অংশ নেন মহসীন পলাশ ও মৌসুমী। তাদের অভিনয়ের মাধ্যমেই ক্যামেরা ওপেন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here