আমেরিকার মেইন স্ট্রিমে সংগীত প্রতিযোগিতায় প্রথম অবস্থানে রয়েছে বাংলাদেশী বংশোদ্ভুত কণ্ঠশিল্পী পাপী মনা

0
176

মোহাম্মদ মাহবুব উদ্দিন

আমেরিকান ম্যাগাজিন রোলিং স্টোন আয়োজিত আমেরিকার নেক্সট টপ হিটমেকারে প্রতিযোগিতা করার জন্য প্রথমবারের মত নাম এসেছে বাংলাদেশের সংগীতশিল্পী পাপী মনার। পাপী মনার লেখা,সুর করা এবং তার কণ্ঠে গাওয়া গান ”No standing anytime” আমেরিকা নেক্সট টপ হিটমেকার’ এ জমা দিলে সংস্থাটি তা গ্রহণ করে। এটি তার মৌলিক গান। তবে ভোটাভোটির মাধ্যমে প্রথম হলে ১০ হাজার ডলার পুরস্কার এবং ফিউচার অফ মিউজিক শোকেসে পারফরমেন্স করতে পারবে। দীর্ঘ ২৫ বছর ধরে সংগীত চর্চা করা পাপী মনা জানান,আমেরিকান মেইন স্ট্রিমে কাজ করা তার দীর্ঘ দিনের স্বপ্ন।

রোলিং স্টোন ম্যাগাজিনটি সঙ্গীত, রাজনীতি এবং জনপ্রিয় সংস্কৃতির উপর আলোকপাত করে। এটি ১৯৬৭ সালে ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে জ্যান ওয়েনার এবং সঙ্গীত সমালোচক রাল্ফ জে গ্লিসন দ্বারা প্রতিষ্ঠিত হয় । ম্যাগাজিনটি প্রথমে হান্টার এস. থম্পসনের রক সঙ্গীত এবং রাজনৈতিক প্রতিবেদনের কভারেজের জন্য পরিচিত ছিল। কলোসাল এবং রোলিং স্টোন ‘আমেরিকার নেক্সট টপ হিটমেকার’এর জন্য একসাথে কাজ করছে।
কলোসাল সিইও মেরি হেগেন বলেন ,”পরবর্তী বড় হিট তৈরি করতে ভাগ্যের চেয়েও বেশি কিছু লাগে ৷ আমেরিকা’স নেক্সট টপ হিটমেকারের মাধ্যমে, আমরা একজন উচ্চাকাঙ্ক্ষী সঙ্গীতশিল্পী কে শিল্পজগতে জায়গা করতে সহযোগিতা করছি।’ অনলাইনে এই ভোট চলবে 5 September পর্যন্ত। বিশ্বের যে কোন জায়গা থেকে ভোট দেয়া যাবে। https://tophitmaker.org/2024/papi-mona
বর্তমানে প্রতি মাসে বিশ্বব্যাপী ৬০ মিলিয়নেরও বেশি দর্শক রয়েছে । পেনস্ক মিডিয়া কর্পোরেশন দ্বারা পরিচালিত এবং প্রকাশিত, রোলিং স্টোন “যুগোপযোগী’ খবর দিয়ে থাকে।
সুত্র : ফাহমিদা সুলতানা,নিউ ইয়র্ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here