কিশোরগঞ্জের হোসেনপুরে মঞ্চস্থ হলো ‘অভিশপ্ত আগস্ট’

0
140

তানভীর আহমেদ তুষার
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ড নিয়ে রচিত ‘অভিশপ্ত আগস্ট’ নামে একটি নাটক মঞ্চস্থ হয়েছে।
বৃহস্পতিবার ১৭ অগাস্ট রাতে হোসেনপুর উপজেলার আসাদুজ্জামান খান অডিটোরিয়ামে ‘অভিশপ্ত আগস্ট’ নামের নাটকটি মঞ্চে পরিবেশিত হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের কর্মসূচির অংশ হিসেবে এই নাটকটি মঞ্চে পরিবেশনের আয়োজন করে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম ব্রীগেট।

নাটকটির শুরুর আগে আমন্ত্রিত প্রধান অতিথির বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ্ মাহবুবুল হক, হোসেনপুর বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম ব্রীগেটের সভাপতি সাবেক ভিপি রাইসুল হাসান কেনেডী, সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোবারিছ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী প্রমুখ।
এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-হোসেনপুর পৌরসভার মেয়র মো. আবদুল কাইয়ুম খোকন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান টিটু, উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক মো. আজহারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়ন প্রমুখ।
বাংলাদেশ পুলিশ নাট্যদলের প্রযোজনা ও পরিবেশনায় ‘অভিশপ্ত আগস্ট’ নামের নাটকটি মঞ্চায়িত হয়। নাটকটির গবেষণা ও তথ্য সংকলনে ছিলেন অতিরিক্ত আইজিপি মো. হাবিবুর রহমান এবং নাট্য রচনা ও নির্দেশনায় ছিলেন পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here