বুদ্ধিজীবী দিবসে মিরপুর প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন

0
179

মোহাম্মদ মাহবুব উদ্দিন :
আজ ১৪ ই ডিসেম্বর রোজ বৃহস্পতিবার মহান বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়, এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আজিজুল হাকিম,সহ-সভাপতি এস এ এম সুমন, সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক শফিকুর রহমান শফি, সহ-সাধারণ সম্পাদক কাজী শফিউল ইসলাম আল আমিন, সহ-সাধারণ সম্পাদক সরদার মাজহারুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক আবু তাহের মোঃ শামসুজ্জামান , সহ-প্রচার সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান, নির্বাহী সদস্য মোঃ রিয়াদ হোসেন, নির্বাহী সদস্য মোঃ আব্দুর রহিম, নাসির হাওলাদার,সাদ্দাম হোসেন মুন্না প্রমূখ

এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন মিরপুর প্রেসক্লাবের উপদেষ্টা এবং সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি খান সেলিম রহমান এবং মিরপুর প্রেসক্লাবের আরেকজন উপদেষ্টা সৈয়দ মোঃ জাকির হোসেন এবং জিমাউফা অসহায় মহিলা ও শিশু আইনি সহায়তা কর্মসূচি কেন্দ্র এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সাংবাদিক নূর হোসাইন।

ইতিহাসের এই দিনে তথা ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর, আল-শামসরা বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবী হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানী বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। শহীদ বুদ্ধিজীবীদে প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের জনগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here