অভিনয় শিল্পী সংঘের “লিগ্যাল উইংস” গঠন

0
408

আতিকুর রাহিম: সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই হয়রানি বা  বিদ্রূপের শিকার হন দেশীয় তারকারা। সাইবার বুলিং থেকে শিল্পীদের রক্ষা করতে এবার ‘লিগ্যাল উইংস’ গঠন করেছে অভিনয় শিল্পী সংঘ। গত শনিবার থেকে যাত্রা শুরু করেছে এই উইংস।

অভিনয় শিল্পী সংঘের আইন ও কল্যাণ সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী করকে সমন্বয়ক হিসেবে রেখে আইনজীবী শাহ মঞ্জুরুল হক, রাবেয়া জাহান ফিরোজ ও হাসান ফেরদৌসকে নিয়ে গঠিত হয়েছে ৩ সদস্যের একটি টিম।

অভিনয় শিল্পী সংঘের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় শনিবার সন্ধ্যায় লিগ্যাল উইংস গঠনের ঘোষণা দেন সভাপতি আহসান হাবীব নাসিম। এ সময় উপস্থিত ছিলেন টিমের দুই সদস্য আইনজীবী শাহ মন্জুরুল হক ও রাবেয়া জাহান ফিরোজ। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রওনক হাসান, সাংগঠনিক সম্পাদক সাজু খাদেম ও অভিনয়শিল্পী ডলি জহুর, আজমেরী হক বাঁধন, জ্যোতিকা জ্যোতি, সাদিয়া জাহান প্রভা প্রমুখ।

অভিনয় শিল্পী সংঘের সদস্যসংখ্যা বর্তমানে ১ হাজার ২০০। এর প্রায় ৬০ শতাংশই নারী। এই নারী শিল্পীরা যখন কোনো হয়রানির শিকার হন, তখন তাঁদের একা একাই সেই সমস্যার মোকাবিলা করতে হয়। পুরুষ শিল্পীদের ক্ষেত্রেও এ ধরনের সমস্যা দেখা যায়। সভায় উপস্থিত শিল্পীরা তাঁদের সঙ্গে ঘটে যাওয়া বিভিন্ন সময়ের কয়েকটি ঘটনা শেয়ার করেন। উইংস গঠন হওয়ায় স্বস্তি প্রকাশ করে তাঁরা বলেন, এখন কোনো ঘটনা ঘটলে আইনি সহায়তা ও পরামর্শের জন্য এদিক- ওদিক ছুটতে হবে না।

অভিনয় শিল্পী সংঘের পক্ষ থেকে জানানো হয়, এখন থেকে শিল্পীদের সামাজিক নিরাপত্তা। নিশ্চিতে কাজ করবে এই লিগ্যাল উইংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here