আফজাল শরীফ চিকিৎসার জন্য চেন্নাই যাচ্ছেন

0
402

এস.এ.এম সুমন:- ঢাকাই ছবির পাঁচ শতাধিক ছবির অভিনেতা আফজাল শরীফ দীর্ঘ চার বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন। ফলে এখন আর অভিনয় করা তার পক্ষে সম্ভব হচ্ছে না।

চিকিৎসার জন্য মোটা অংকের টাকা ব্যয় করতে হচ্ছে আফজাল শরীফকে। কিছুদিন পর পর থেরাপি নিতে হয়। কিন্তু এখন অভিনয় করতে না পারায় এই মোটা অংকের টাকার যোগান দিতে হিমশিম খেতে হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতাকে। তাই প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানান এ অভিনেতা।
খবর প্রকাশের এক দিন পর গত বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আফজাল শরীফের কাছে ২০ লাখ টাকার চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আগামী মাসের শেষের দিকে উন্নত চিকিৎসার জন্য আফজাল শরীফ ভারতের চেন্নাইয়ে যাচ্ছেন।
২২ সেপ্টেম্বর বিকেলে এ তথ্য জানিয়েছেন ঢাকার পাঁচ শতাধিক ছবিতে অভিনয় করা এ অভিনেতা।
এ বিষয়ে তিনি বলেন, ‘আগামী মাসের শেষের দিকে চিকিৎসা নিতে চেন্নাইয়ে যাব। আমি যে সমস্যায় ভুগছি চেন্নাইতে তার ভালো চিকিৎসা হয়। এখন চেন্নাইয়ে যে হাসপাতালগুলো আছে সেগুলো সম্পর্কে খোঁজ খবর নিচ্ছি।’ঢাকার আরামবাগে ট্রুপ থিয়েটারে প্রথম অভিনয় শুরু করেন আফজাল। মঞ্চে তিনি ‘ক্ষতবিক্ষত’, ‘জমিদার দর্পণ’, ‘সাত ঘাটের কানাকড়ি’, ‘রাক্ষুসী’, ‘মহাপুরুষ’-এর মতো নাটকে অভিনয় করেন।
১৯৮৮ সালে হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত টিভি ধারাবাহিক ‘বহুব্রীহি’তে অভিনয়ের মাধ্যমে ছোটপর্দায় আত্মপ্রকাশ হয় আফজাল শরীফের। ১৯৯২ সালে গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়। কমেডি চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here