এখনো শুরু হয়নি নিবন্ধন `নতুন মুখের সন্ধানে’

1
499

সালেহ আহমেদ মনা: চলচ্চিত্রের শিল্পী সংকট দূর করতে দীর্ঘ ২৮ বছর পর শুরু হয়েছে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে শিল্পী অন্বেষণের এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয় গত ১৬ সেপ্টেম্বর। রাজধানীর একটি অভিজাত হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় কার্যক্রমটি। কিন্তু উদ্বোধনের ছয়দিন পার হয়ে গেলেও এখনো প্রতিযোগিতার নিবন্ধন প্রক্রিয়াই শুরু হয়নি।
শুক্রবার (২১ সেপ্টেম্বর) ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট দিয়ে জানানো হয়, টেকনিক্যাল সমস্যার কারণে রেজিস্ট্রেশন এখনো চালু হয়নি। আগামী ৩-৪ দিনের মধ্যে বিস্তারিত জানানো হবে।

নিবন্ধন শুরু না হওয়াতে এখনো কোনো প্রতিযোগী আবেদন করতে পারেনি। বিষয়টি নিয়ে চলচ্চিত্র পাড়ায় হাসাহাসিও করছে অনেকে। এতো বড় একটি আয়োজনের সম্পূর্ণ প্রস্তুতি না নিয়ে কেন ঘটা করে উদ্বোধন করা হলো? এমন প্রশ্ন তুলছে সবাই।

আয়োজকদের কাছ থেকে জানা গেছে, চলমান টেকনিক্যাল সমস্যা দূর হওয়ার পর আগ্রহী প্রতিযোগীরা পরিচালক সমিতির ওয়েবসাইট থেকে নির্দিষ্ট ফরম পূরণ করে আবেদন করতে পারবেন, মোবাইল ফোনের মাধ্যমে আবেদন করতে, আবার সরাসরি পরিচালক সমিতিতে এসেও আবেদন করা যাবে। নিবন্ধন শুরু হওয়ার পরবর্তী এক মাস চলবে এটি। তারপর শুরু হবে অডিশন।

এবারের আয়োজনে থাকছে ছয়টি ক্যাটাগরি। এগুলো হচ্ছে, নায়ক, নায়িকা, পার্শ্ব-অভিনেতা, খলনায়ক, কমেডি ও শিশুশিল্পী।

‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতায় জুরি বোর্ডে আছেন পাঁচজন গুণী চলচ্চিত্র ব্যক্তিত্ব। তারা হলেন নির্মাতা আমজাদ হোসেন, চিত্রনায়ক আলমগীর, অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন, অভিনেত্রী চম্পা ও জয়া আহসান।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here