এটি আব্বুরই অ্যালবাম, আমার নয় ‘এলমা সিদ্দিকী’

0
411

প্রখ্যাত বংশীবাদক ও গায়ক বারী সিদ্দিকীর সুরে প্রকাশ হলো কন্যা এলমা সিদ্দিকীর দ্বিতীয় একক অ্যালবাম ‘আত্মাদেবী’। জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয়ে গেছে এর প্রকাশনা। বাংলাঢোলের প্রযোজনায় ‘আত্মাদেবী’তে থাকছে পাঁচটি মৌলিক গান। দেলোয়ার আরজুদা শরফের কথায় চারটি গানের সুর করেছেন প্রয়াত বারী সিদ্দিকী। একটি গানের সুর এলমার। সবগুলো গানের সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

মেয়ের জন্য গান করার ইচ্ছে থাকলেও তার আত্মপ্রকাশ দেখে যেতে পারেননি বারী সিদ্দিকী। গানগুলোতে বারী সিদ্দিকীর স্মৃতি জীবন্ত রাখতে বাংলাঢোল নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। বারী সিদ্দিকীর সুর করা গানগুলোর ডেমোতে ছিলো তারই কণ্ঠ। এলমার গানগুলোর শুরুতে থাকছে বাবার সেই কণ্ঠ। অন্যদিকে একক ভার্সনেও থাকছে এলমার গাওয়া গানগুলো। ‘আত্মাদেবী’র প্রকাশনা অনুষ্ঠানে এলমাকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন বিশিষ্ট জনপ্রিয় গীতিকবি ও বারী সিদ্দিকীর ঘনিষ্ঠ বন্ধু, শহীদুল্লাহ ফরায়েজী, এলমার মা ও আত্মীয়-স্বজনসহ অনেকেই। এতে উপস্থিত ছিলেন বাংলাঢোল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক।

অ্যালবাম প্রসঙ্গে এলমা বলেন, ‘কথা ছিলো আব্বু আমার জন্য কিছু গান সুর করবেন। তিনি সেই সময় পাননি। এই গানগুলো তিনি নিজের জন্যই করেছিলেন। যে কারণে এটি স্বপ্নের মতো লাগছে আমার কাছে। এটি আব্বুরই অ্যালবাম, আমার নয়। আমার সন্তুষ্টি এখানে যে, আব্বুর সুর করা গানগুলোর পাশাপাশি আমিও নিজের সুরের একটি গান রেখেছি। এ কারণেই দাবি করতে পারছি, এটি আমারও অ্যালবাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here