কৃষ্ণচূড়া বাড়ীর মালিক কল্যাণ সমিতির উদ্যগে যথাযত মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

0
435

এস.এ.এম সুমন: কৃষ্ণচূড়া বাড়ীর মালিক কল্যাণ সমিতির উদ্যগে আজ ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৯৭১ সালের রনাঙ্গনে এক মহানায়ক বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমিশনার জনাব, শাহজাহান দেওয়ান। অনুষ্ঠানটিতে আরো ছিলেন সাবেক সরকারী কর্মকর্তা, ডিসি, সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ার ও সুশীল সমাজের প্রতিনিধি সহ অন্যান্য পেশার মানুষ এবং অত্র অঞ্চলের বাড়ির মালিকগন।

স্বাধীনতা দিবস ও আলোচনা সভাটি জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয়। পরে নবগঠিত কমিটির সভাপতি শাহজাহান দেওয়ান ও সাধারন সম্পাদক বদরুল আলম খান তমালকে ফুল দিয়ে বরণ করে নেয় এলাকার বয়োজৈষ্ঠরা। এসময় অন্যান্যরা করোতালি দিয়ে অনুষ্ঠানকে মুখরিত করে তোলে। অনুষ্ঠানটিকে স্মরণীয় করে রাখার জন্য সভাপতিকে হাতে অংকন করা একটি ছবি নব গঠিত কমিটির পক্ষ থেকে উপহার স্বরুপ দেওয়া হয়।

কমিটির সিনিয়র সহ-সভাপতি মুরাদ রহমান কনক, সহ-সভাপতি জয়নাল আবেদীন, শরীফ দেওয়ান, মনির হোসেন মনু, জহির ইসলাম বাদল, সোহরাব হোসেন, খান মুহাম্মাদ সাইদুল, নুরুল ইসলাম, শহীদ, দোয়াত মিরপুরী, তৈয়বুর রহমান সুমন, যুগ্ম সাধারন সম্পাদক পদে থাকা হানিফ হেলাল, সাংগাঠনিক সম্পাদক আমজাদ মন্টু, প্রচার সম্পাদক সুফিয়ান লিটন, অর্থ সম্পাদক রাজিব, সাংস্কৃতিক সম্পাদক এস.এ.এম সুমন, ক্রীড়া সম্পাদক রাসেল, সমাজ কল্যান সম্পাদক কামাল আহম্মেদ, যুব উন্নয়ন সম্পাদক জুয়েল, তথ্য সম্পাদক হাসান বাবু, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ-প্রচার সম্পাদক সেলিম, সদস্য এলেম, সাহেদ, তুহিন।

প্রধান অতিথি ও সভাপতির বক্তব্যে শাহজাহান দেওয়ান নবগঠিত কমিটির উদ্দেশ্যে বলেন, তোমরা তৃতীয় প্রজন্মে বসবাস করছো। তোমরা এই দেশকে এগিয়ে নিয়ে যাবে এবং সামনে তোমরাই দেশের নেতৃত্ব দিবে। তাই তোমরা এখন থেকেই শুরু করো। তিনি আরো মহান মুক্তিযুদ্ধের সেই বীরত্ব গাধা অভিজ্ঞতা সকলের মাঝে সৃত্মিচারন করেন। বর্তমান প্রজন্মকে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও ঐতিহ্যকে জানার জন্য উৎসাহিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here