বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ‘খরা ও নারী’র শুভমহরত

0
274

আশরাফুল ইসলাম আকাশ:- স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘খরা ও নারী’র শুভমহরত অনুষ্ঠিত হয়ে গেল গতকাল সন্ধ্যায় ঢাকার জিগাতলায় প্লাটিনাম ক্লাবে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে। আবুল খায়ের রফিক ও শেখ রহিম পরিচালিত। নাসির আবরার জেনস নিবেদিত এবং ওমর ফারুক প্রযোজিত। এফ.আর.কে প্রোডাকশন হাউসের ব্যানারে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রধান চার চরিত্রে রোকসানা ঐশী, সাজু খান ও রাশেদ মোশারফ, সানজিদা। অন্যান্য চরিত্রে রাজন, নোমান রহমান, ভানু, আশা মনি, শাকিল, শাওন, তমা, সুরুজ বাঙালী, লাবণ্য, অনি, শিপরা সহ বাংলাদেশ ফ্রেন্ডস একাডেমীর নবীন ও প্রবীন শিল্পী বৃন্দ।

নবাগত অভিনেত্রী রোকসানা ঐশী বলেন, ‘খরা ও নারী’ সিনেমাটির মধ্য দিয়ে আমার প্রথম কাজ শুরু করতে যাচ্ছি। সিনেমার গল্পটি অনেক সুন্দর ও লোম শিহরিত করার মতো। আমার খুব ভালো লেগেছে। আশা করছি আপনাদের সহযোগিতা পেলে গল্পটির মাধ্যমে আমি আমার চরিত্রটি ফুটিয়ে তুলতে পারব।

পরিচালক রফিক বলেন, এটি তার দীর্ঘ ৭ বছরের ধারণ করা স্বপ্ন। মংগা জনগোষ্ঠী নিয়ে খরা ও দুর্ভিক্ষের পটভূমিতে নির্মিত স্বল্পদৈর্ঘ্য ডিজিটাল চলচ্চিত্র এটি। সিনেমাটি জাতীয় চলচ্চিত্র উৎসবের জন্য নির্মান করা হবে। বর্তমান সময়ের দর্শকের কথা ভেবেই সিনেমাটি নির্মান করছি। উপস্থিত সকলের দোয়া ও ধন্যবাদ জ্ঞাপন করে তার সংক্ষিপ্ত বক্তব্য সমাপ্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে জাফর আহমেদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু কণ্যা মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনার সাংস্কৃতিক জগতে অবদান অসামান্য। তিনি সর্বদা সংস্কৃতি মনা ব্যক্তিদের সাহায্য সহযোগিতা করে আসছে। ঢাকার চলচ্চিত্রের সেই ঝলমলে দিন ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে শেখ হাসিনা। জয় আরো বলেন, এফ আর কে প্রোডাকশন এর প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নিয়ে আপনাদের পাশে থেকে সর্বদা সহযোগিতা করে যাব। শুধু তাই নয় নতুনদের নিয়ে সিনেমা ও নাটক নির্মানে সব ধরনের সহযোগিতা করবে বলে প্রতিশ্রুতি দেন। একই সাথে ঢাকা-৬ আসনের এমপি মনোনয়ন প্রত্যাশী বলেও জানান জয়।

সভাপতির বক্তব্যে মাহেদী হাসান বলেন, এফআরকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘খরা ও নারী’র শুভমহরতে উপস্থিত হয়ে আমি বেশ অভিভূত। এরই প্রেক্ষিতে পরিচালককে জানুয়ারি মাসে বড় বাজেটের নতুন সিনেমা বানানোর প্রতিশ্রুতি দেন। তিনি আরো বলেন, ‘খরা ও নারী’ সিনেমার অধিকাংশ গানের শুটিং হবে দেশের বাহিরে। মাহেদী হাসান একাধারে মানবাধিকার সংগঠক, রাজনীতিবিদ ও বিশিষ্ট সমাজসেবক এছাড়াও তিনি ক্ষমতাসীন দলের হয়ে জয়পুরহাট থেকে এমপি মনোনয়ন প্রত্যাশী।

উক্ত অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে ছিলেন অভিনেতা এম.বি আজাদ এবং তিনি সিনেমাতে তিনি অভিনয়ও করবেন। বরেণ্য অতিথি আমাদের সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক। বিশেষ অতিথির আসনে ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও চলচ্চিত্রাকার জনাব, এস.এ.এম সুমন। আরো উপস্থিত ছিলেন নাট্যনির্মাতা ও বিশিষ্ট সাংবাদিক সালেহ আহম্মেদ মনা। অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা ঝুনা চৌধুরী, সংগীত শিল্পী মাহাবুব মিনেল, অভিনেতা বাদল সিদ্দিক, সাদেকুর রহমান সাদেক সহ নাট্য ব্যক্তিত্ব, শিল্পী, কলাকুশলী, শুভানুধ্যায়ী সহ আরও অনেক সৃজনশীল ব্যক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here