কানাডায় জয়া আহসানের ‘দেবী’

0
237

কানাডা প্রতিবেদক:- বরেণ্য লেখক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে নির্মিত ছবি ‘দেবী’। জয়া আহসান অভিনীত ও প্রযোজিত ছবিটি  মুক্তি পেলো আন্তর্জাতিকভাবে। বাংলাদেশের সিনেমার পথিকৃত আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর পরিবেশনায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট চেইনে আজ ছবিটি মুক্তি পেলো বিশ্ববাজারে।

কানাডার দুটি শহর টরন্টো ও মিসিসাগাতে প্রথম সপ্তাহে দুটি প্রেক্ষাগৃহে মোট ৫২ শো নিয়ে যাত্রা শুরু করছে ‘দেবী’। পর্যায়ক্রমে কানাডার আরও ৪ টি শহরে উইনিপেগ, এডমন্টন, ক্যালগেরি, সারে (ভ্যানকুভার)-এ সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট লোকেশনেো ৩০ নভেম্বর মুক্তি পাবে ছবিটি। পাশাপাশি একই তারিখে অটোয়া ও সাস্কাটুনের একটি করে সিনেপ্লেক্সও দেখা যেতে পারে ‘দেবী’।

কানাডায় বিশ্বের নামকরা সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট চেইনে প্রতি লোকেশনে সপ্তাহজুড়েই চলবে দেবী। টরন্টো শহরে সিনেপ্লেক্সে টানা চার সপ্তাহ চলেছিলো আয়নাবাজি। অন্য ৩টি সিনেপ্লেক্সে চলেছিলো টানা দুই সপ্তাহ।বক্স অফিসে আয় করেছিলো ৪৮০৫৫ কানাডিয়ান ডলার’। কর্তৃপক্ষরা আশা করছে দেবী কানাডায় আয়নাবাজির রেকর্ড ভেঙে ফেলবে।

অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান বলেন, ‘হলিউড, বলিউডের ছবির মতোই দেবী আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করছে এটি গৌরবের বিষয়। প্রবাসী বাংলাদেশী ও বাংলা ভাষাভাষীদের দলে দলে দেবী দেখার আমন্ত্রণ থাকলো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here