ঢাকার মিরপুর কলেজে অনুষ্ঠিত হয়ে গেল ‘কালের উচ্চারণ’র ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী

1
1576
ছবিতে: শ্রদ্ধেয়ভাজন শিক্ষকগন

আশরাফুল ইসলাম আকাশ:- “ভাষার ভেলা ভাসে বুকে বায়ান্ন স্পর্ধায়, যুগোত্তর উল্লাসে মাতো মাঘের এই সন্ধ্যায়” এমনই এক স্লোগানে ‘কালের উচ্চারণ’ এর ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়ে গেল গতকাল সন্ধ্যায় রাজধানীর মিরপুর কলেজের শহীদ মিনার মঞ্চে এক উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে। বর্ষপূর্তি উৎসবের উদ্বোধন ঘোষণা করেন মিরপুর কলেজের অধ্যক্ষ জনাব, অধ্যাপক মোঃ গোলাম ওয়াদুদ। এছাড়াও সম্মানিত শিক্ষকদের মধ্যে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জুয়েল আক্তার, শাহরিয়ার আল মামুন এবং শিল্প নির্দেশক হিসেবে আনিসুল হক।

শনিবার বিকাল ৫টা থেকে শুরু হয় মূল অনুষ্ঠান। বর্ষপূর্তি উৎসবটির সময় গড়াতে থাকলে বাড়তে থাকে কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে ও জমকালো নানান আয়োজন। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামলে উৎসব পরিবেশনার আমেজ সৃষ্টি হয় উপস্থিত সকলের মাঝে। প্রথমেই ‘আগুনের পরশমনি’ গানের তালে একটি নাচের মাধ্যমে অতিথিদের মন জয় করে নেয় নৃত্যের দলটি। নাটক ‘ঐক্য’ পরিবেশন করেন বাঙলা কলেজ যুব থিয়েটার। আবৃত্তি ‘কিংবদন্তী ও মুখোমুখি’ পরিবেশনা করেন কামরুল ও তার দল। নৃত্য পরিবেশনা করেন পারভীন আক্তার ও তার দল। মুকাভিনয় উপস্থাপনা করেন টি এইচ আদর ও তার দল। সংগীত পরিবেশন করেন দেওয়ান আকাশ, সালাহউদ্দীন হৃদয়। একক কবিতা আবৃত্তি করেন কাজী পূর্ণিয়া। সর্বোপরি মাঘের শীতল হাওয়ায় সকলকে মাতিয়ে তোলে আমন্ত্রিত গানের দল ‘অতলস্পর্শী’। এছাড়াও দ্বৈত কবিতা আবৃত্তি করেন ইংরেজী বিভাগের সহ: অধ্যাপক আনিসুল হক ও ইংরেজ তৃতীয় বর্ষের মুজতবা মাহমুদ।

ছবিতে- গানের দল: কালের উচ্চারণ

সাঈদ ও পূর্ণিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন সোহাগ সরকার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরামের সভাপতি সিদ্দিকুর রহমান, সদ্য সাবেক সভাপতি কাজী মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সহ মিরপুর সাংস্কৃতিক ঐক্যফোরামের নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জনাব, মুনতাসির হাসান। সেই সাথে উপস্থিত ছিলেন মিরপুর কলেজ ছাত্রলীগের প্রতিনিধি আসাদুল্লাহ আল গালিব (সভাপতি) ও তরিকুল ইসলাম রাফি (সাধারন সম্পাদক) এবং শফিকুল ইসলাম (যুগ্ম সম্পাদক), রেজাউল করিম রাব্বী। এছাড়াও উপস্থিত ছিলেন মিরপুর কলেজে অধ্যায়নরত বিভিন্ন শ্রেণী ও শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দ।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here