ঢাকার মিরপুর কলেজে পালিত হলো বসন্ত বরণ

0
480
অনুষ্ঠানে উপস্থিত সম্মানিত শিক্ষকগণ

আশরাফুল ইসলাম আকাশ:- ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ মিরপুর কলেজ ক্যাম্পাসে আয়োজিত হয় বসন্ত বরণ ও পিঠা উৎসব। অনুষ্ঠানটি সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও আবহাওয়া দুর্যোগের কারনে উদ্বোধন হয় দুপুর ১২:৩০ ঘটিকায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও কলেজ পরিচালন পর্ষদের সম্মানিত সভাপতি জনাব আসলামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) জনাব, প্রফেসর ড.হাফিজ মোঃ হাসান বাবু। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিরিপুর কলেজের অধ্যক্ষ জনাব অধ্যাপক মোঃ গোলাম ওয়াদুদ। এছাড়া ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন সহ কলেজ ছাত্রলীগের প্রতিনিধিগন।

বসন্ত বরন ও পিঠা উৎসবে অংশ নিয়ে কলেজের সকল বিভাগের ছাত্র-ছাত্রীরা পৃথক পৃথক স্টলের মাধ্যমে বাহারী পিঠার আয়োজন করে। সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের উপস্থিতিতে পুরো কলেজ ক্যাম্পাস বসন্তকে বরন করে নেয়। এ সময় ছাত্র-ছাত্রীরা ঐতিহ্যবাহী বাঙালী সাজে সজ্জিত অবস্থায় ক্যাম্পাসে অবস্থান করেন।

কলেজ ক্যাম্পাসে অংশ নেওয়া স্টল গুলোর এক অংশবিশেষ

তৃতীয় বর্ষের আবু সাঈদের সঞ্চলনায় প্রথম পর্বে ‘কালের উচ্চারন’ এর দল প্রধান আনিস স্যারের নেতৃত্বে সংগঠনের সদস্যরা গান ও আবৃত্তি পরিবেশন করেন। এরপর নাচ পরিবেশন করেন ত্বাহা, ইহসান ও তার দল। এছাড়াও আরো মনোমুগ্ধকর নাচ পরিবেশন করেন আফিয়া, তানিয়া, অনামিকা ও তাদের দল। অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত আমন্ত্রিত অতিথি ও বিভিন্ন আগত উৎসুক দর্শনার্থীরা উৎসবে সমান ভাবে যোগদান করেন, মেলায় অংশ নেয়া স্টল গুলো ঘুরে দেখেন এবং অনুষ্ঠান উপভোগ করেন।

পরিশেষে, বিকেল ঘনিয়ে সন্ধ্যা নামলে সকলের আনন্দ ও উৎসব মুখর পরিবেশে বসন্ত বরন ও পিঠা উৎসব এর পরিসমাপ্তি ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here