দীর্ঘ ২৭ বছর পরে আবারে শুরু হলো চলচ্চিত্রের ‘নতুন মুখের সন্ধানে’

0
157

 ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ অনেকেই ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে উঠে এসেছেন। দেশের চলচ্চিত্রে শিল্পী সংকট দূর করতে দীর্ঘদিন পর আবারও শুরু হচ্ছে এ প্রতিযোগিতা।

আজ রোববার সন্ধ্যায় রাজধানীর একটি পাচতাঁরা হোটেলে গ্র্যান্ড ওপেনিং অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মাধ্যমে নিবন্ধন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন, চিত্রনায়ক আলমগীরসহ চলচ্চিত্র অঙ্গনের গুণী ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, ‘আমি এ উদ্যোগকে সাধুবাদ জানাই। এ আয়োজন থেকে নিশ্চয় ভালো চলচ্চিত্র শিল্পী উঠে আসবে।’ গ্র্যান্ড ওপেনিং অনুষ্ঠানে মান্না, দিতি ও সোহেল চৌধুরীর উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এছাড়া দেশের এ প্রজন্মের শিল্পীদের অংশগ্রহণে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত ১৪ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই প্রতিযোগিতার প্রচার স্বত্ব, ইভেন্ট ম্যানেজমেন্টসহ বেশকিছু বিষয় আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।
১৯৯০ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয় ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা। তারপর দীর্ঘ ২৭ বছর ধরে বন্ধ ছিল এটি। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ সালে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here