দুই বাংলায় গান লিখছেন ‘অনুরূপ আইচ’

0
268

 জনপ্রিয় গীতিকার, নাট্যকার ও লেখক অনুরূপ আইচের লেখা নতুন দুটি গান সম্প্রতি প্রকাশ পেয়েছে। প্রমিতের গাওয়া ‘নিউ টুনি’ শিরোনামের গানটি নিয়ে বাংলাদেশের পাশাপাশি ওপার বাংলায়ও বেশ আলোচনা হচ্ছে। এছাড়া তার লেখা ইমরান ও কোনালের কণ্ঠে সদ্য মুক্তি পাওয়া ‘মেঘকন্যা’ ছবির ‘জোয়ারে ভেসে’ গানটিও শ্রোতারা গ্রহণ করেছেন। এ কারণে আগের চেয়ে অনুরূপ আইচের গান লেখার প্রস্তাব আরো বৃদ্ধি পেয়েছে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে অনুরূপ আইচ বলেন, সম্প্রতি কলকাতার একাধিক ছবিতে গান লিখছি। বাংলাদেশের সিনেমা ‘আষাঢ় শ্রাবণ’ এর স্ক্রিপ্ট লেখার পাশাপাশি সবগুলো গান আমার লেখা। তিনি আরো বলেন, মায়ানমারের রাষ্ট্র প্রধান অং সান সু চিকে কে নিয়ে রসবোধে ভরা আমার লেখা একটি গান অচিরেই মুক্তি পাবে আমিরুল মোমেনিন মানিকের কণ্ঠে। এ গানের সঙ্গীত পরিচালনা করেছেন উপস্থাপক, সাংবাদিক ও লেখক তানভীর তারেক। পাশাপাশি দুইটি খণ্ডের নাটক লিখছেন অনুরূপ আইচ। ভালোবাসা দিবসের জন্যে আরো কিছু নাটক লেখার কাজ করছেন তিনি।

অনুরূপ আইচ বলেন, এর পাশাপাশি চলছে আগামী বইমেলাতে আমার নতুন কবিতার বই ও গল্পের বইয়ের পাণ্ডুলিপি সাজানোর কাজ।

এছাড়া অনুরূপ আইচের লেখা যেসব গান প্রকাশের অপেক্ষায় রয়েছে তা হল আসিফ আকবর ও কর্ণিয়ার কণ্ঠ ‘মেঘ বলেছে’, এফ এ সুমনের ‘তুই নেই বলে’, খালেদ মুন্নার ‘সোনা বউ’, বিপ্লব সাহা ও কোনালের ‘সারা জীবন’, প্রমিতের ‘দে দে’, রাজশ্রীর ‘ প্রেমের অন্ত্যমিল’, জুয়েল মোরশেদের ‘শালী দুলাভাই’, আতিকা রহমান মম’র ‘আমি কি আর বলবো বল’, জান্নাতুল ফেরদৌস ইভা’র ‘জোছনা হলেও ফিকে’, স্বপ্নডানা নাটকের গান ‘স্বপ্নডানা’ ইত্যাদি।

অনুরূপ আইচ সম্প্রচারের অপেক্ষায় থাকা একটি স্যাটেলাইট চ্যানেলের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করলেও গান, নাটক, গল্প, কবিতা ও উপন্যাস লেখা চালিয়ে যাচ্ছেন নিয়মিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here