নাটকের নির্মাণ কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন বাবু সিদ্দিকী

0
524
'বাচা মুশকিল' গানের সেট থেকে

নিউজ ডেস্ক: তরুণ নির্মাতাদের মধ্যে যে ক’জন খন্ড নাটক নির্মাণ করে জনপ্রিয় হয়েছেন তাদের মধ্যে বাবু সিদ্দিকী অন্যতম। তার নির্মিত প্রথম নাটকের নাম ছিলো ‘বৈতরণী’।

এটি প্রকাশের পর নির্মাতা হিসেবে আলোচনায় আসেন তিনি। তার নির্মিত নাটক সংখ্যা কম হলেও যে ক’টি প্রকাশ হয়েছে সবগুলোই হয়েছে দর্শক প্রিয়। এরই মধ্যে তার রচনা ও পরিচালনায় ‘ধূসর আকাশ’ নামে একটি খন্ড নাটক ইউটিউবে দারুন সাড়া জাগিয়েছে। এতে অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব ও নীলাঞ্জনা নীলাসহ আরও অনেকে।

এছাড়াও তার নির্মিত আরও কয়েকটি খন্ড নাটক দর্শক প্রিয়তা পেয়েছে, যেগুলো ইউটিউব এ পাওয়া যাবে।এছাড়া আরো তিনটি নাটক নির্মাণ করেছেন তিনি। নাটকগুলো হচ্ছে, ‘সেতু বন্ধন’, ‘মায়ের বালা’ ‘মেঘলা মেঘলা দিন’ শিগগিরই কয়েকটি বেসরকারি চ্যানেলে নাটকগুলো প্রচার করা হবে জানিয়েছেন তিনি। এর মধ্যে আরো চারটি খন্ড নাটকের নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন তিনি।
সম্প্রতি তারকাবহুল একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মাণ করেছেন তিনি, চলচিত্রটির নাম ‘ময়নার ইতিকথা’ খুব শিগ্রই এটি মুক্তি দেয়ার কথা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

বাবু সিদ্দিকী

নির্মাণ প্রসঙ্গে বাবু সিদ্দিকী বলেন, ‘ভালো লাগা থেকে নির্মাণ কাজে এসেছি। নিজেই স্ক্রিপ্ট লিখি। আমার চোখে যা দেখি তা মনে লালন করি। সে থেকে তা চিত্রাকারে দর্শকদের দেখানোর চেষ্টা করি। বিষয়টা এমন যে, কবি কবিতা লেখেন, গল্পকার গল্প লিখেন। সবই মানুষের জন্য। আমিও নির্মাণ করি মানুষের জন্য। সামনে আরও ভালো ভালো নাটক বানাতে চাই। সে জন্য সবার সহযোগীতা চাই। বিশেষ করে গণমাধ্যম আমাকে সহযোগীতা করলে আমি আরও ভালো নাটক বানাতে সক্ষম হবো।’

এদিকে বাবু সিদ্দিকী নাটকের পাশাপাশি মিউজিক ভিডিও নির্মাণ করেন। সম্প্রতি ‘বাঁচা মুশকিল’ নামে একটি মিউজিক ভিডিও নিমার্ণ করেছেন। এ মিউজিক ভিডিওতে তিনি পরিচালনার পাশাপাশি নিজে মডেল হিসেবেও কাজ করেছেন। নিয়মিত মডেলিং করবেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমি মূলত ভালো লাগা থেকে কাজ করি। সে অনুযায়ী ভালো কোনো গান পেলে এবং কনসেপ্ট পছন্দ হলে অবশ্যই মিউজিক ভিডিওতে কাজ করব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here