‘পিরিতের আগুনে’ তানিয়া হাসান

0
284

এ সময়ের আলোচিত কন্ঠশিল্পী তানিয়া হাসান আনন্দ বিনোদন ম্যাগাজিনের একান্ত সাক্ষাতকারে জানান তার অভিব্যক্তির কথা। তার সাক্ষাতকারটি গ্রহন করেন আনন্দ বিনোদন ম্যাগাজিন এর সম্পাদক এস.এ.এম সুমন।

সংগীত শিল্পী তানিয়া হাসান। জন্ম ও বেড়ে ওঠা খুলনার ফুলতলাতেই। বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। নাম শাহ্ আলম খশরু। একজন সরকারী অবসরপ্রাপ্ত কর্মকর্তা, তিনি একাধারে গীতিকার ও কবি-সাহিত্যিক। মা খুরশিদা সুলতানা খুশি। খুলনা বেতারে নিয়মিত লালনগীতি শিল্পী। তানিয়া হাসানের সংগীতের হাতে খড়ি তার বাবা-মা।

সংগীতই যার নেশা ও পেশা। রক্তের সাথে যার মিশে আছে সংগীত। জীবন সংসারের পরে যা কিছু আছে তার সবটুকু ভাবনা চিন্তা সংগীতকে নিয়েই। ইতিমধ্যে, সংগীতা থেকে প্রকাশিত হওয়া তার ‘পিরিতের আগুনে’ শিরোনামের গানটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। গানটিতে কোরিওগ্রাফি করেছেন হাবিব। আর মডেল হিসেবে ছিলেন ফয়সাল ও সাইফ। গানটির কথা লিখেছেন বাবা শাহ আলম খশরু। বর্তমানে তানিয়া হাসান দর্শকদের মনে সংগীত আকাশের উজ্জ্বল নক্ষত্র হিসেবে জায়গা করে নিয়েছেন।

সম্প্রতি, আইয়ুব বাচ্চুর সুরে রবিতে একটি জিঙ্গেল করেছেন যেটি টেলিভিশনে প্রচারিত হচ্ছে। তিনি আরও জানান, সিনেমাতে এন্ড্রু কিশোরের সাথে প্লেব্যাক করার কথা চলছে।

তানিয়া হাসানের গানের অনুপ্রেরণা যোগায় যার গান সে আর কেউ নন তিনি বাংলার কোকিলা কন্ঠী বেবী নাজনীন। কি ধরনের গান গাইতে পছন্দ করেন এক প্রশ্নের জবাবে তানিয়া বলেন, রক এ্যান্ড রোল গান করতে বেশি পছন্দ করি। বিশেষ করে স্টেজ পারফর্ম করার সময় দর্শকদের চাহিদা অনুযায়ী গান পরিবেশন করতে সাচ্ছ্ন্দ বোধ করি। ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি জানান, ভবিষ্যৎ প্রজন্মের কাছে কিছু ভালোমানের গান রেখে যেতে চাই। আর এই ভালো গানের মধ্য দিয়ে মানুষের মাঝে বেচেঁ থাকতে চান কন্ঠশিল্পী তানিয়া হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here