প্রশান্তিতে রুপচর্চা

0
170

 ব্যস্ত জীবনে ত্বকের উপর দিয়ে কত না অত্যাচার যায়! এতে ত্বক হয়ে যায় রুক্ষ। এই ড্যামেজ রিপেয়ার করতে একটি রিজুভিনেটিং ফেশিয়াল করিয়ে নিন। ফেশিয়াল আপনার ত্বকের উপর জমে থাকা ডেড সেল দূর করার পাশাপাশি সান ট্যান কমাতেও সাহায্য করবে। আর ফেশিয়াল ম্যাসাজ আপনার ক্লান্ত ত্বককে দেবে নতুন জেল্লা। এছাড়াও বেশি করে পানি খান। এই কয়েকদিন যত রিচ খাবার খাওয়া হয়েছে তার কিছুটা প্রভাব ডায়জেস্টিভ সিস্টেমের উপরে তো পড়েছেই। সেই ড্যামেজ কন্ট্রোলে পানি খুবই উপকারি। দিনে কম করে আট থেকে দশ গ্লাস পানি খান। ক্লান্ত ত্বককে সজীব করে তোলার সব থেকে কার্যকরি উপায় হলো ঘুম। ঘড়ি ধরে দিনে সাত থেকে আট ঘণ্টা ঘুম অবশ্যই প্রয়োজন। তাতে ত্বক হয়ে উঠবে স্বাস্থ্যজ্জ্বল আর দীপ্ত। যত্নের অভাবে সুন্দর ত্বকও হয়ে যায় মলিন, হয়ে যেতে পারে ক্লান্ত। কীভাবে কাটাবেন ত্বকের ক্লান্তি? রইল বিশেষ টিপস।

কলা:
কলায় পটাসিয়াম আছে যা ত্বকের ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে সাহায্য করে। একটা কলা আর ১/২ কাপ টক দই একসঙ্গে মিশিয়ে নিন। প্যাকটা একঘণ্টা রেখে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। টক দই ত্বকের ভিতরে গিয়ে পুষ্টি যোগায় যা ক্লান্তির ছাপ নির্মূল করে।

মধু ও ওটমিল মাস্ক:
২ চামচ মধু, ১ চামচ ওটমিল আর ডিমের সাদা অংশ দিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটা মুখে মেখে ১০ মিনিট রাখুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আপেল মাস্ক:
আপেল ত্বককে রিজুভেনেট করে। আপেল সেদ্ধ করে চটকে নিন। তাতে ডিমের সাদা অংশ, দু’ফোটা লেবুর রস, ফ্রেস ক্রিম, ১ চামচ ভেজিটেবল অয়েল আর ২ চামচ মধু দিয়ে মিশ্রণ তৈরি করে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে নিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here