ফোবানার ইতিহাসে সেরা প্রেসমিটিং

0
225

সৈয়দ রমজান আলী, আনন্দ বিনোদনঃ  আগামী ৩০,৩১ আগস্ট এবং সেপ্টেম্বর ১, হোটেল হিলটন, ওয়াশিংটন ডিসি, গেইতিজবারগ এ অনুষ্ঠিত হতে যাচ্ছে তিনদিন ব্যাপী জমকালো ও জাঁকালো ফোবানার ৩৮ তম কনভেনশন, মেরিল্যান্ড -২০২৪।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জনাব জাহাঙ্গীর কবির বাবলু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোবানার ষ্ট্যান্ডিং কমিটির ট্রেজারার জনাব ফিরোজ আহমেদ, অন্তর শো বিজের চেয়ারম্যান জনাব স্বপন চৌধুরী, বিশিষ্ট গায়ক খোরশেদ আলম, মডেল – অভিনেত্রী আনিকা কবির শখ, মীরাক্কেল চ্যাম্পিয়ান আবু হেনা রনি, এফবিসিসিআই কো চেয়ারম্যান মাহবুব আলম ভূইয়া প্রমুখ।

Advertisement: 0:17

সংবাদ সম্মেলনে জানানো হয়, মিনি বাংলাদেশ তুলে ধরা হবে আমেরিকায় ফোবানা কনভেনশনের মাধ্যমে। ফোবানা শুধু সংস্কৃতিক কর্মকাণ্ড নিয়ে ব্যস্ত থাকে না, মানবিক কর্মকাণ্ডও করে থাকে। কোভিড-১৯ মহামারির সময় ফোবানার কর্মকর্তারা নানাভাবে বাংলাদেশী কমিউনিটির পাশে ছিলেন বলে জানান।

অন্তর শোবিজের চেয়ারম্যান জনাব  স্বপন চৌধুরী বলেন, আমরা এর সাথে গত ১২ বছর ধরে সম্পৃক্ত রয়েছি। আগামীতেও এর সাথে আছি। ফোবানা কনভেনশনে বাংলাদেশের সংস্কৃতিকে বিশেষ ভাবে তুলে ধরা হবে বিশদ আকারে। জনাব জাহাঙ্গীর কবির বাবলু জানান, ফোবানা কনভেনশনে বাংলাদেশের বিশিষ্ট কণ্ঠশিল্পী খোরশেদ আলমকে বিশেষ ও আজীবন সন্মাননায় ভূষিত করা হবে। ফোবানা কনভেনশন গায়ক কুমার বিশ্বজিৎ, গানের যুবরাজ আসিফ সহ অনেকেই উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশ ও পৃথিবীর অন্যান্য দেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন। এছাড়াও বাংলাদেশি বিজনেস পারসনদের জন্য রয়েছে আমেরিকা সহ সারা পৃথিবী থেকে আগত বিজনস পারসনদের সাথে ওপেন ডিসকাশন, বিজনেস আইডিয়া শেয়ার ও বিজনেস এক্সচেঞ্জের অবাধ সুযোগ।

 এতে বলা হয়, ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা, ফোবানা। বিশ্ব বাঙ্গালীর এক মহামিলন মেলার নাম ফোবানা সবার কাছে, বিশেষ করে উত্তর আমেরিকায় বসবাসরত বাঙ্গালীদের কাছে এক আবেগের নাম, অনুভূতির নাম, এক মহামিলনের নাম। এই মিলনমেলা প্রতিবছরই উত্তর আমেরিকার কোন না কোন শহরে ও কানাডায় অনুষ্ঠিত হয়ে আসছে গত ৩৭ বছর ধরে। ১৯৮৭ সালে বৃহত্তর ওয়াশিংটনের কিছু মানুষ উত্তর আমেরিকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা বাঙ্গালীদের একটি ছাদের নিচে নিয়ে আসার লক্ষ্য নিয়ে গঠন করে নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন – এনএবিসি। লক্ষ্য ও উদ্দেশ্য ছিল বিশ্ব বাঙ্গালীদের এক মিলন আর অনাবিল আনন্দে মেতে থাকা। ওয়াশিংটন ডিসি, নিউইয়র্ক, বোস্টোন, ডালাস সম্মেলন শেষে এই সংগঠনটির নাম পরিবর্তন করে রাখা হয় ফেডারেশন অফ বাংলাদেশী অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা,ফোবানা।

বলা হয়, পুরো কনভেনশন জুড়ে মিউজিকাল কনসার্টে থাকবে বিখ্যাত ও জনপ্রিয় শিল্পীবৃন্দ। আরো থাকবে ফ্যাশন শো, সেমিনার, কমেডি শো, ট্রেড ফেয়ার, বুক ফেয়ার, বাংলাদেশী ফিল্ম ফেস্টিভাল, ও আকর্ষণীয় অনুষ্ঠান। ফোবানার পক্ষ থেকে এই ৩৮ তম কনভেনশন এর অরগানাইজ ও সম্পূর্নভাবে সফল করার দায়িত্বে আছেন ‘বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন’। এক্সক্লুসিভ ইভেন্ট পার্টনার হিসেবে আছে ‘অন্তর শোবিজ’। বিগত ১২ বছর যাবত শোবিজ এই ফোবানার সাথে সম্পৃক্ত আছেন।

এই প্রেস কনফারেন্স টি স্পন্সর করেছেন “ওমর ইন্টারন্যাশনাল”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here