বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ভোট ২৫ জানুয়ারি

0
331

জামশেদ শামীম:- একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে পিছিয়ে দেয়া হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ভোট। প্রথা অনুযায়ী, ২৮ ডিসেম্বর সংগঠনটির দ্বিবার্ষিক নির্বাচন হওয়ার কথা থাকলেও তা হবে আগামী বছরের ২৫ জানুয়ারি। বুধবার সন্ধ্যায় সংগঠনটির বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নির্দিষ্ট তারিখে ভোট হওয়ার সূচি রেখেই আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছিলাম। কিন্তু মঙ্গলবার অনুষ্ঠিত সমিতির পর্ষদ সভায় ভোটের তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার তফসিল ঘোষণা করা হয়েছে। সব ঠিক থাকলে ২০১৯ সালের ২৫ জানুয়ারি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গুলজার বলেন, পরিচালক সমিতির নির্বাচন সাধারণত বছরের শেষ মাস ডিসেম্বরের শেষ শুক্রবার হয়ে থাকে। তবে জাতীয় নির্বাচনের কারণে এবার নতুন তারিখ দেয়া হয়েছে।

এদিকে এবার সমিতির ভোটে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে থাকবেন শফিকুর রহমান ও বিএইচ নিশান। এছাড়া আপিল বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এ বোর্ডের সদস্য রয়েছেন আবু মুসা দেবু ও আজিজুর রহমান।

সংশ্লিষ্ট সূত্র বলছে, এবার সমিতির মোট ভোটার ৩৬৫ জন। ভোটের আগে অর্থাৎ ৩ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। আর ১৪ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন হয়। তখন মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও বদিউল আলম খোকন মহাসচিব নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here