বিবিসি রেডিওর অতিথি সম্পাদক অ্যাঞ্জেলিনা জোলি

0
219

 আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি রেডিওর অতিথি সম্পাদকের দায়িত্ব গ্রহণ করছেন অস্কারজয়ী অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। বিবিসি রেডিওর পক্ষ থেকেই জানানো হয়েছে এ তথ্য।

পরিচালক বব শেনান জানান, বড়দিনকে সামনে রেখে ২২ ডিসেম্বর থেকে শুরু হবে বিবিসি রেডিওর উৎসব। চলবে ১ জানুয়ারি অবধি। তারকাদের মধ্যে টেক দ্যাট ব্যান্ডের সদস্যরা ২৫ ডিসেম্বর সম্পাদনা করবেন রেডিও টু। ওইদিন ব্যান্ডের ৩০তম বর্ষপূর্তি উপলক্ষে থাকবে দুই ঘণ্টার অনুষ্ঠান। এরই অংশ হিসেবে এর সম্পাদকের চেয়ারে জোলিকে বসানো হচ্ছে জোলিকে।’

রেডিওটির ‘টুডে’ অনুষ্ঠানটির সম্পাদনা করবেন জোলি। জোলির মুখপাত্র জানান, ইতোমধ্যে হলিউডের এই অভিনেত্রী-নির্মাতা প্রস্তুতি পর্ব শুরু করেছেন। ‘টুডে’ অনুষ্ঠানের কর্মীদের সঙ্গে নিয়মিত আলোচনা চলছে তার। নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত জোলি। বর্তমান বিশ্বের গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে বাস্তব সমাধান খুঁজতে বিবিসির দক্ষতা ও বৈশ্বিক নেটওয়ার্ককে কাজে লাগানোর সুযোগ পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

জোলি বলেন, ২৮ ডিসেম্বর বিবিসির অতিথি সম্পাদকের দায়িত্ব পালন করবেন তিনি। এই অনুষ্ঠানে যুদ্ধক্ষেত্রে নারীর প্রতি সহিংসতা এবং বৈশ্বিক শরণার্থী সংকট নিয়ে আলোচনা করতে কয়েকজন শরণার্থী আর যুদ্ধফেরত মানুষকে আমন্ত্রণ জানাবেন তিনি।

এ বছর অতিথি সম্পাদক হিসেবে আরও থাকবেন ইতিহাসবিদ অ্যান্ড্রু রবার্ট, ঔপন্যাসিক কামিলা সামসি, নারীবাদী ব্লগার ছিদেরা এগুরে প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here