রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে অ্যাঞ্জেলিনা জোলি

0
207

কক্সবাজার প্রতিবেদক:- হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি সোমবার সকাল সাড়ে ১০টার দিকে একটি বেসরকারি বিমানে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এরপর সরাসরি কক্সবাজারের ইনানীতে একটি হোটেলে ওঠেন।

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে টেকনাফ উপজেলার চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। সেখানে প্রায় তিনঘণ্টা অবস্থানকালে নির্যাতিত রোহিঙ্গা নারী-পুরুষদের সঙ্গে কথা বলেছেন জোলি। রোহিঙ্গা শিশুদের সঙ্গেও কিছু সময় কাটান তিনি। জোলি ক্যাম্পে অবস্থান শেষে হোটেলের উদ্দেশে রওনা হন।

অ্যাঞ্জেলিনা জোলির আগামীকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উখিয়ার কুতুপালং এক্সেটেনশন রোহিঙ্গা ক্যাম্প-৪ পরিদর্শন করার কথা রয়েছে। সেখানে নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলার পাশাপাশি ইউএনসিআর, ব্র্যাক, রিলিফ ইন্টারন্যাশনালসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও আলোচনা করার কথা রয়েছে তার।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হিসেবে অ্যাঞ্জেলিনা জোলি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন। পাঁচ দিনের বাংলাদেশ সফরে তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দেখা করার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here