একটি মুজিব শক্তি -সাহস, সবার ভালোবাসা। স্পৃহা আবৃত্তি নীড়ের আবৃত্তিসন্ধ্যা অনুষ্ঠিত

0
240

চট্টগ্রাম প্রতিনিধি :
স্পৃহা আবৃত্তি নীড়ের আয়োজনে গত ১৭ আগষ্ট, বৃহস্পতিবার, সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় জাতীয় শোক দিবস উপলক্ষে আবৃত্তি, কথামালা ও স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান। প্রথমেই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।
স্পৃহার সভাপতি কবি ও আবৃত্তিশিল্পী নিশাত হাসিনা শিরিনের সভাপতিত্বে শুরু হয় আলোচনা পর্ব। আলোচনায় বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও সাংবাদিক ডেইজি মওদুদ,বিশিষ্ট সাংবাদিক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক ও চসিক কায়সার-নীলুফার কলেজের সম্মানিত অধ্যক্ষ শেখ মোহাম্মদ ওমর ফারুক। বক্তারা তাদের বক্তৃতায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদান শ্রদ্ধাভরে স্মরণ করেন।তারা বলেন–ব্যক্তি ও সাহসে হিমালয়ের সমতুল্য এ মানুষটির ছিল অসীম সাহস। হাজার বছরের পরাধীনতা,নিপীড়ন, নির্যাতন ও শোষণের বিরুদ্ধে অনন্য বজ্রকণ্ঠস্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মৃত্যুভয় ও কুন্ঠিত করতে পারেনি। তিনি শুধু কোনো ব্যক্তির নাম নয়। তাঁর মেধা ও দূুরদর্শী নেতৃত্বের কারণেই বাঙ্গালী পেয়েছিল তাদের আত্নপরিচয়ের ঠিকানা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তাঁর স্বপ্ন।
আলোচনা পর্বের পর স্বরচিত কবিতা পাঠে অংশ নেন কবি বিজন মজুমদার, কবি মাহবুবা চৌধুরী, কবি রায়হানা হাসিব।এরপর কবি নিশাত হাসিনা শিরিনের গ্রন্থনা ও নির্দেশনায় এরপর স্পৃহার বৃন্দ প্রযোজনা “সাহস করে কেউ বলেনি জয় বাংলার জয়।” মঞ্চস্থ হয় এতে অংশগ্রহণ করেন তামান্না,দূর্দানা,রিদয়,মিজান,হুমায়ন, আলআমিন, লাবণ্য,জেরিন,দীপা ও পৃথা। অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী ফারুক তাহের, বনকুসুম বড়ুয়া, অর্নিবান চৌধুরী, তামান্না, নিঝুম, অদ্রি দে, শ্রীপন্না চৌধুরী, বর্ষা চৌধুরী প্রমুখ। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন শেখ ফাইরুজ নাওয়াল চৌধুরী দূর্দানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here