চলচ্চিত্রের একঝাঁক তারকা সংসদ নির্বাচনে প্রার্থী হতে চাচ্ছেন।

0
263

আনন্দ বিনোদন ডেস্ক :
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার এক ঝাঁক চলচ্চিত্র তারকা প্রার্থী হতে চাচ্ছেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে ৫ জন, বিএনপি থেকে ২জন এবং জাতীয় পার্টি থেকে ১জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ‘মিঞা ভাই’ হিসেবে খ্যাত জনপ্রিয় চিত্রনায়ক ফারুক। সত্তর এবং আশির দশকে এদেশের চলচ্চিত্রের সুপার স্টার ফারুক। বর্তমানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এই নেতা গাজীপুর-৫ আসন থেকে নির্বাচন করতে চান তিনি। মনোনয়ন পেলে এমপি হওয়ার বিষয়ে তিনি অত্যন্ত আশাবাদী। চলচ্চিত্রের মিষ্টি মেয়ে হিসেবে খ্যাত নায়িকা কবরী এবার ঢাকার গুলশান এলাকা থেকে মনোনয়ন চাচ্ছেন। তিনি এর আগে নারায়নগঞ্জ থেকে নৌকামার্কায় নির্বাচন করে এমপি হয়েছিলেন। এবার নারায়নগঞ্জে না গিয়ে তিনি ঢাকা থেকে নির্বাচন করতে চাচ্ছেন। চলচ্চিত্রের আলোচিত খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল রাজধানীর মিরপুর এলাকা থেকে নির্বাচন করতে চান। দলের মনোয়ন পেলে তিনিও জয়ের ব্যাপারে আশাবাদী। চিত্রনায়ক শাকিল খান আওয়ামী লীগ থেকে মনোয়ন চাইছেন। বাগেরহাট-৩ আসনে নৌকার প্রার্থী হিসেবে তিনি নির্বাচন করতে চান। এ ছাড়া নোয়াখালির একটি আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে চাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী শমী কায়সার। ছোট পর্দার আলোচিত অভিনেত্রী শমী কায়সার ‘হাছন রাজা’ চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হয়েছেন। তিনি শহীদ পরিবারের সন্তান। তার পিতা শহীদ বুদ্ধিজীবী শহিদুল্লাহ কায়সার। সে হিসেবে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার আশাবাদী।
অন্যদিকে বিএনপি থেকে নির্বাচন করতে চাচ্ছেন বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক পরিচালক ও বিএনপির কেন্দ্রীয় নেতা শফিবিক্রমপুরী এবং চিত্রনায়ক হেলাল খান। শফি বিক্রমপুরী এবার ঢাকা ৬ আসন থেকে বিএনপির মনোনয়ন চাচ্ছেন। তিনি ১৯৭৯ সালে মন্সীগঞ্জ থেকে প্রথম চলচ্চিত্রের ব্যাক্তি হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেছেন। এরপর বিএনপিতে যোগ দিয়ে কয়েকবার সেখান থেকে মনোনয়ন চেয়েও পাননি। এবার তিনি ঢাকা ৬ আসন থেকে মনোনয়ন চেয়েছেন। ঢাকার সুত্রাপুরে তিনি ৩৫ বছর বসবাস করেছেন। ঢাকায় তার শৈশব-কৈশোর এবং যৌবনের শ্রেষ্ঠ সময় কেটেছে। জীবন সায়াহ্নে এসে তিনি ঢাকাবাসীর সেবা করতে চান। শফি বিক্রমপুরী চলচ্চিত্রে যেমন সবার প্রিয় এবং সম্মানীত ব্যাক্তি তেমনি রাজনীতিতেও তিনি সৎ এবং আদর্শবান রাজনীতিবিদ হিসেবে পরিচিত। তিনি চলচ্চিত্রের এমন এক ব্যক্তি যার কোন স্ক্যান্ডাল নেই। রাজনীতিতেও তার রয়েছে পরিচ্ছন্ন ইমেজ। সুত্রাপুর কতোয়ালি এলাকায় বিক্রমপুরের ব্যবসায়ীদের বসবাস। সে হিসেবে ঢাকা-৬ আসন থেকে মনোনয়ন পেলে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী। জাসাসের সাধারণ সম্পাদক হাছন রাজা খ্যাত আলোচিত চিত্রনায়ক হেলাল খান এবার সিলেট-৬ আসন থেকে ধানের শীষের প্রার্থী হতে চাচ্ছেন। ধানের শীষের মনোনয়ন পেলে তিনি জয়ী হবেন বলে আশাবাদী।
সত্তর আশির দশকের ড্যাশিং হিরো সোহেল রানা এবার জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে বরিশাল থেকে নির্বাচন করতে চাচ্ছেন। তিনি বর্তমানে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা। মহাজোটের প্রার্থী হিসেবে বরিশাল থেকে তার মনোনয়ন পাওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। মনোনয়ন পেলে তিনিও জয়ী হতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here