স্বপ্নযাত্রীর নজরুল সন্ধ্যা

0
185

চট্রগ্রাম প্রতিনিধি:

গতকাল (৮ই আগস্ট) সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমির গ্যালারি হলে স্বপ্নযাত্রী সংগঠনের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কথা ও গান নিয়ে অনুষ্ঠিত হলো ‘নজরুল সন্ধ্যা’।

এতে সভাপতিত্ব করেন আলী প্রয়াস। স্বাগত কথনে অংশ নেন স্নিগ্ধা বড়ুয়া। শেখ শাহীন আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক প্রফেসর ড. মোহীত উল আলম। ভারতের কৃষ্ণপুর নজরুল চর্চা কেন্দ্র ও কলকাতা ছায়ানটের পরিচালক, বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী সোমঋতা মল্লিক; বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত গুণী কবি ও কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নজরুল গবেষণা কেন্দ্রের সম্মানিত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাদুঘর পরিচালক, প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের সহযোগী অধ্যাপক, বিশিষ্ট টিভি উপস্থাপক ড. মোহাম্মদ আবুল হোসেন (সুমন হায়াত)।

আলোচকরা বলেন, নজরুল বিশ্ব মানবতার কবি। তাঁর সৃষ্টিকর্ম বিশ্বসাহিত্যের অনন্য সম্পদ। যেকোনো সংকট, সংগ্রাম ও মানব কল্ল্যাণে নজরুলের গান ও কবিতা অনন্ত প্রেরণার উৎস হয়ে মহাকালে জাগরুক থাকবে।
আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সন্ধ্যায় নজরুল সংগীত পরিবেশন করে বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী সোমঋতা মল্লিক। এবং আবৃত্তি করেন বাচিকশিল্পী শামীমা ইয়াসমিন ও স্নিগ্ধা বড়ুয়া। অনুষ্ঠানের শুরুতে অতিথি শিল্পীকে ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here