বিনোদন জগতের তারকাদের পহেলা বৈশাখ

0
461

আতিকুর রাহিম: আজ ১৪ এপ্রিল (শুক্রবার), পহেলা বৈশাখ। বাংলা নববর্ষ। বাংলা ১৪৩০ সালের প্রথম দিন। এ দিনটির মাধ্যমে বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন আরেকটি বছর।

বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নতুন বছর ১৪৩০-কে বরণ করে নিচ্ছে সকল শ্রেণি, পেশার মানুষ। যার ব্যতিক্রম ঘটেনি তারকাদের ক্ষেত্রেও। নিজেদের মতো করে পয়লা বৈশাখকে স্বাগত জানিয়েছেন তারা। ভুলে যাননি ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছা জানাতেও।

বাঙালির কাছে আজকের দিনটি বহুল কাঙ্খিত। দেশের প্রায় প্রতিটি জায়গায় মহাসমারোহে পালিত হচ্ছে বৈশাখ। সাধারণ মানুষের মত আজকের দিনটি নিয়ে তারকাদেরও সমান উচ্ছ্বাস। চলুন ছবিতে ছবিতে দেখে নেওয়া যাক তারকাদের বৈশাখ।

অভিনেতা চঞ্চল চৌধুরী

অভিনেতা চঞ্চল চৌধুরী ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা…শুভ নববর্ষ….নতুন বছর সবার জন্য মঙ্গল বয়ে আনুক। জাতি ধর্ম নির্বিশেষে আমরা সবাই বাঙালী….এই বন্ধন চির অটুট থাকুক। আমার সোনার বাংলা…আমি তোমায় ভালোবাসি।’

নিমার্তা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এই ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘শুভ নববর্ষ! গরমে নতুন কাপড় পরতে পারলাম না বলে তিন দিন আগের ছবিই দিয়ে দিলাম।’

অভিনেত্রী শবনম ফারিয়া

অভিনেত্রী শবনম ফারিয়া এই ছবিটি পোস্ট করেছেন নিজের ফেসবুক ওয়ালে। ক্যাপশনে লিখেছেন, ‘শুভ নববর্ষ ১৪৩০’।

অভিনেত্রী জাকিয়া বারী মম

অভিনেত্রী জাকিয়া বারী মম বেশকয়েকটি ছবি পোস্ট করেছেন পহেলা বৈশাখের। তার মধ্যে এই ছবি একটি।

অভিনেতা আদনান ফারুক হিল্লোল

এক সময়ের জনপ্রিয় অভিনেতা আদনান ফারুক হিল্লোল বৈশাখের এই ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘শুভ নববর্ষ সবাইকে।’

অভিনেত্রী মেহের আফরোজ শাওন

অভিনেত্রী মেহের আফরোজ শাওন এই ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘এসো হে বৈশাখ’।

অভিনেত্রী বিদ্যা সিনহা মিম

নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ফেসবুকে একটি ছবি পোস্ট করে লিখেছেন, শুভ নববর্ষ সবাইকে। সাথে জুড়ে দিয়েছেন ভালোবাসার ইমোজি।

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী

পহেলা বৈশাখ আমাদের জীবনে নতুন আশা দেবে এমন প্রত্যয় ব্যক্ত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু ছবি পোস্ট করেছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী।

তিনি তার পোস্টের ক্যাপশনে লিখেছেন, বৈশাখ আসে, বৈশাখ আসে, স্বপ্নগুলো সত্য হবার কাছে। হাসি মিশে ঝকিমকি প্রতিক শোভা পাবে, শুভ পহেলা বৈশাখ আমাদের জীবনে নতুন আশা দেবে।’

অভিনেত্রী জয়া আহসান

ঘিয়ে রঙের শাড়ি পরা ছবির সাথে ফেইসবুকে ভক্তদের নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। ক্যাপশনে লিখেছেন, “নব আনন্দে জাগো আজই এ নববর্ষের দিনে। গ্লানি, হতাশা ভুলে আসুক নতুন আশার জোয়ার।শুভ নববর্ষ।”

অভিনেত্রী তানভিন সুইটি

বাঙালিয়ানা সাজে দেখা গেল অভিনেত্রী তানভিন সুইটিকে। নীল পাড় সাদা শাড়িতে হাসিমুখের ছবি; সাথে নববর্ষের শুভেচ্ছা।

অভিনেত্রী পূজা চেরি

নতুন বছরের প্রথম দিন পুঁতি-জরির কাজ করা ক্রিম রঙের শাড়িতে দেখা গেল অভিনেত্রী পূজা চেরিকে। ফেইসবুকে সবাইকে শুভেচ্ছা জানিয়ে লিখলেন, “পুরনো যত হতাশা, দুঃখ,অবসাদ/ নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ/ সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা/ শুভ পহেলা বৈশাখ।”

সুরের মূর্ছনা ও কবিতার ছন্দে ছন্দে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান শুরু হয় শুক্রবার (১৪ এপ্রিল) ভোর ৬টা ১৫ মিনিটের দিকে। এরপর সকাল ৯ টার দিকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন বছরকে বরণ করে নিয়ে বাঙালি জাতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here