মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।

0
412

প্রথম অক্ষর ফাউন্ডেশন

A LAMP OF LIGHT

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। প্রিয় জন্মভূমি বাংলাদেশের বিশাল একটি অংশ জুড়ে রয়েছে সুবিধাবঞ্চিত, পথশিশু,  হতদরিদ্র মানুষ। তাদেরও আছে সুস্থ ও সুন্দর ভাবে বাঁচার অধিকার। এমনই কিছু চিন্তাধারার মনোভাব সম্পন্ন ব্যক্তিত্বদের হাতে হাত রেখে সেই সব সুবিধাবঞ্চিত মানুষ,  হতদরিদ্র ও পথশিশুদের কে তাদের অবস্থান থেকে সরিয়ে আনার প্রথম পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছে “প্রথম অক্ষর ফাউন্ডেশন”।
“প্রথম অক্ষর ফাউন্ডেশন” ক্ষুদ্র ক্ষুদ্র কিছু মানুষের পরিকল্পনা ও আপনাদের সহযোগীতায় ফ্রি স্কুল কর্মসূচী চালিয়ে যাচ্ছে। এ পর্যন্ত “প্রথম অক্ষর ফাউন্ডেশন” পড়াশুনার পাশাপাশি ১ বেলা খাবার ও চিকিৎসার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ সরকারের শিক্ষার আলো প্রতিটি ঘরে ঘরে ছড়িয়ে দেওয়ার যে পদক্ষেপ গ্রহন করেছেন তার সাথে সমন্বয় রেখে সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত, পথশিশুরা যেন বঞ্চিত না হয় সেই জন্য আমাদের এই পথচলা।

আমাদের স্কুল সমূহঃ-
১.সদরঘাট শাখা।
২.মিরপুর শাখা।
৩.গাজিপুর শাখা।
৪.চাঁদপুর শাখা।
৫.নারায়নগঞ্জ শাখা।

আমাদের কার্যক্রমঃ-
১.পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের ফি শিক্ষাদান কর্মসূচী ।
২.রক্তদান কর্মসূচী।
৩.গরীব ও অসহায় মেযেদের বিয়েতে আর্থিক সাহায্য ।
৪. দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ।
৫. সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ।
৬. বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ।
৭ . দুঃস্থ মানুষের চিকিৎসায় আর্থিক সহযোগীতা প্রদান।
৮. বৃক্ষরোপন কর্মসূচী।

ভবিষ্যৎ কার্যক্রমঃ-
১। শিশু আশ্রম নির্মান করা ২। প্রতিবন্ধিদের জন্য পাঠশালা নির্মান ৩। বাল্যবিবাহ প্রতিরোধ করা ৪। প্রত্যেক জেলায় জেলায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম চালু করা ৫। বেকার সম্প্রদায় সমস্যা সমাধানে কাজ করা ৬। চক্ষু শিবির গঠন করা ৭। বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠা করা মেধাবী গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে আর্থিক সহযোগীতা করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here