‘ডিস্কো ড্যান্সার’ থেকে মঞ্চনাটকে

0
176

আনন্দ বিনোদন ডেস্ক ঃ বাঙালি অভিনেতা মিঠুন চক্রবর্তীর পরিচয় ডিস্কো ড্যান্সে। ১৯৮২ সালে এই অভিনেতার ডিস্কো ড্যান্সার ছবিটি মুক্তি পায়। ছবিটিতে মিঠুনের নাচ ও অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন দুই বাংলার দর্শক। মিঠুনও হয়ে উঠেছিলেন বড় তারকা। সেই ছবি এবার আসছে মঞ্চে, নিয়ে আসছেন ভারতের দুই সংগীতশিল্পী সেলিম ও সুলাইমান। শুধু নাচ নয়, ছবিটির সংগীতও মন ছুঁয়েছিল দর্শকের। সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর করা সেসব সুর এখনো কানে বাজে সিনেমা প্রেমীদের।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, চমৎকার একটি ‘মিউজিক্যাল ড্রামা’ তৈরির উদ্দেশ্যেই এগোচ্ছেন এ দুই ভাই। নাটকের চিত্রনাট্য থেকে সুর, সব জায়গাতেই থাকবে নতুনত্ব। সেলিম ও সুলাইমানকে ডিস্কো ড্যান্সার-এর চিত্রনাট্যের স্বত্ব বিক্রি করার কথা স্বীকার করেছেন ছবির পরিচালক বব্বর সুভাষ, কাজের কথা নিশ্চিত করেছেন সেলিম ও সুলাইমানও। আপাতত করোনা ও লকডাউনের কারণে বন্ধ রয়েছে নাটকের মহড়া। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই নতুন করে সবকিছু শুরু হবে। তবে মিঠুন চক্রবর্তী অভিনীত চরিত্রে মঞ্চে কাকে দেখা যাবে, সে প্রসঙ্গে এখনো কিছুই জানা যায়নি।

পরিচালক সুভাষ জানিয়েছেন, এই নাটক নিয়ে তাঁর কোনো ধারণা না থাকলেও তিনি চান, সেখানে যেন ছবিটির জনপ্রিয় গান ‘আই অ্যাম আ ডিস্কো ড্যান্সার’ ও ‘জিমি জিমি’ রাখা হয়। তাঁর মতে, ছবির গল্পের অবিচ্ছেদ্য অংশ ওই দুই গান। মিঠুন চক্রবর্তী ভারতের একজন খ্যাতিমান চলচ্চিত্র অভিনেতা, রাজনীতিক এবং উদ্যোক্তা। ‘মৃগয়া’ (১৯৭৬) ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে তাঁর অভিষেক। এ ছবির মাধ্যমেই তিনি ‘সেরা অভিনেতা’ হিসেবে ভারতের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ লাভ করেন। মিঠুন এ পর্যন্ত ৩ শতাধিক হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করেছেন। এ ছাড়াও, উল্লেখযোগ্যসংখ্যক বাংলা, পাঞ্জাবি, তেলেগু, ওড়িয়া, ভোজপুরী চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। বর্তমানে মিঠুন চক্রবর্তী রিয়ালিটিশোতে বেশি সময় পার করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here