কানাডার চলচ্চিত্র উৎসবে আসবেন তিশা ও শুভ। বাংলা সিনেমা‘মুজিব’প্রদর্শনে

0
251

মো: বাদল হোসেন ( কানাডা থেকে) :
সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে তৈরি ‘মুজিব: একটি জাতির রূপকার’। শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমাটি শিগগিরই বিশ্বজুড়ে মুক্তি পাবে। সিনেমা হলে মুক্তির আগে ‘মুজিব’ দেখানো হবে কানাডার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আগামী ৭-১৭ সেপ্টেম্বর টরন্টোতে বসবে ১১ দিনব্যাপী এই উৎসব।
সেখানেই প্রথমবারের মতো প্রিমিয়ার হবে সিনেমাটির।
জানা গেছে, উৎসবে সিনেমার টিমের পক্ষ থেকে যোগ দিতে কানাডায় যাবেন অভিনেতা আরিফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশা।
বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন শুভ আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ গোলাম আজম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, উৎসব শুরুর দিন থেকে সেখানে অবস্থান করবেন অভিনয়শিল্পীদ্বয়।এ বিষয়ে তিশা বলেন, ভিসা প্রসেসিং চলছে। আশা করছি, প্রিমিয়ারে আমরা উপস্থিত থাকতে পারব। তবে এখনই ফাইনাল কিছু বলা যাচ্ছে না।ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার নির্মাতা শ্যাম বেনেগাল বলেন, টরন্টো উৎসবে প্রথমবারের মতো সিনেমাটির প্রিমিয়ার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব আগ্রহী আন্তর্জাতিক কোনো চলচ্চিত্র উৎসবে সিনেটির উদ্বোধনী প্রদর্শনীর ব্যাপারে। বিশেষ করে কানাডার মতো দেশ, যেখানে অনেক বাংলাদেশির বসবাস।
শ্যাম বেনেগাল আরো জানিয়েছেন, এই উৎসবে প্রদর্শনীর পর আগামী সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে যেকোনো সময় বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি পাবে সিনেমাটি। বিশ্বের আরও বেশ কয়েকটি দেশেও সিনেমাটি মুক্তির পরিকল্পনা করা হচ্ছে। বাংলা ভাষায় ‘মুজিব’ নির্মিত হলেও অন্যান্য ভাষাভাষীর সুবিধার্থে হিন্দি ও ইংরেজি সাবটাইটেল রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here